Joynagar Murder: ১ লক্ষ টাকায় ভাড়াটে খুনি? মূল চক্রী কে? জয়নগরকাণ্ডে ক্লু পুলিসের হাতে

তৃণমূল নেতাকে খুনের জন্য ১ লক্ষ টাকা সুপারি দেওয়া হয় বলে জানতে পেরেছে পুলিস। তবে কে সেই সুপারি দেয় তার এখনও জানা যায়নি। খুনের আগে রেইকি করে দুষ্কৃতীরা। ৪ দিন ধরে গতিবিধিতে নজর। মোট তিনটে মামলা রুজু করেছে পুলিস। একটা খুনের, একটা পিটিয়ে খুন ওই বাড়িতে আগুন লাগানোর ঘটনা।

Updated By: Nov 14, 2023, 09:18 AM IST
Joynagar Murder: ১ লক্ষ টাকায় ভাড়াটে খুনি? মূল চক্রী কে? জয়নগরকাণ্ডে ক্লু পুলিসের হাতে
ফাইল ছবি

পিয়ালি মিত্র:  তৃণমূল নেতাকে খুনের জন্য ১ লক্ষ টাকা সুপারি দেওয়া হয় বলে জানতে পেরেছে পুলিস। তবে কে সেই সুপারি দেয় তার এখনও জানা যায়নি। খুনের আগে রেকি করে দুষ্কৃতীরা। চারদিন ধরে রোজ নামাজ পরতে যাচ্ছিলেন ওই নেতা। সেই তথ্য আগে থেকে ছিল দুষ্কৃতীদের কাছে। জয়নগর খুনে আরও পোক্ত সুপারি কিলার যোগ। ধৃতকে জেরায় ক্লু পুলিসের হাতে। সূত্রের খবর, রেকি করেই বামনগাছিতে নেতাকে গুলি। 

আরও পড়ুন, Bengal Weather: বঙ্গোপসাগরে ঘনাচ্ছে গভীর নিম্নচাপ, কাল থেকে রাজ্যে ফের বৃষ্টি?

এলাকার তৃণমূল সংগঠনের অঞ্চল সভাপতির দায়িত্বও সামলাতেন সৈফুদ্দিন৷ যথেষ্ট জনপ্রিয় ছিলেন বলেও দাবি তৃণমূল সূত্রের। ৪-৫ দিন ধরে গতিবিধিতে নজর রেখেছিল দুস্কৃতীরা। এসবের মূল চক্রী কে? রহস্যভেদে জোর পুলিসের। বাড়ি থেকে ঢিলছোড়া দূরত্বে মসজিদে নমাজ পড়তে যাচ্ছিলেন সৈফুদ্দিন। আচমকা হামলা। গুলির শব্দ শুনে প্রতিবেশীরা বেরিয়ে এসেছিলেন। রক্তাক্ত দেহটি তুলে দৌড়েছিলেন হাসপাতালে। পরে তাঁকে পদ্মেরহাট গ্রামীণ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

এদিকে জয়নগরকাণ্ডে জাল গোটাতে মরিয়া পুলিস। বামনগাছিতে  শুটআউট,গণপিটুনিতে মৃত্যু,দলুয়াখালিতে তাণ্ডব। তিন ঘটনায় পৃথক তিন মামলা। জোরকদমে তদন্তের মধ্যেই আজ গ্রাউন্ডজিরোয় যেতে পারে সিআইডি-ও। অন্যদিকে, আজও থমথমে জয়নগর। মোতায়েন ভারী সংখ্যা পুলিসবাহিনী। আতঙ্কিত মানুষজন নিজেদের বাড়ি ছেড়ে অন্যত্র আশ্রয় নিয়েছেন।

জয়নগরের বামনগাছিতে তৃণমূল নেতা সৈফুদ্দিন লস্কর সোমবার সকালে বাড়ির কাছেই গুলিতে খুন হন। পালানোর সময় দু'জনকে ধাওয়া করে ধরে ফেলে জনতা। এরপরই সাহাবুদ্দিন লস্কর নামে এক দুষ্কৃতীর গণপ্রহারে মৃত্যু হয়। তৃণমূল নেতাকর্মীরা তাকে সিপিএম কর্মী বলে দাবি করলেও জি ২৪ ঘণ্টাকে দেওয়া সাক্ষাত্কারে সাহাবুদ্দিনের স্ত্রী বলেন, তিনি তৃণমূলকর্মী। আরেক অভিযুক্তকেও গ্রেফতার করেছে পুলিস।

এদিকে,ঘটনার কিছুক্ষণ পরই বদলার আগুনে জ্বলে ওঠে জয়নগর। ঘটনাস্থল থেকে পাঁচ কিলোমিটার দূরে সিপিএম কর্মী, সমর্থক অধ্যুষিত দলুয়াখাকি গ্রামে পরপর বাড়িতে ভাঙচুর হয়। লুঠপাট চালিয়ে আগুন লাগিয়ে দেয় দুষ্কৃতীরা। এমনকি মহিলাদের মারধর এবং শিশুদের পুকুরে ছুড়ে ফেলে দেওয়া হয় বলেও অভিযোগ। অভিযোগ, পুলিসের নিষ্ক্রিয় উপস্থিতির মধ্যেই এই তাণ্ডব চালায় তৃণমূল কর্মী, সমর্থকরা। 

আরও পড়ুন,LIVE: জয়নগরকাণ্ডে আরও জোরালো সুপারি কিলার যোগ? ৩ টি মামলা পুলিসের

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.