Kenduli Mela: সিদ্ধান্ত বদল, এবারও হচ্ছে বীরভূমের কেঁদুলি মেলা

প্রশাসন সূত্রে খবর, করোনা রুখতে যতটা সম্ভব কড়া নজরদারি করা হবে। বাউলেদের আখড়াও হবে অনেক কম

Updated By: Jan 11, 2022, 02:52 PM IST
Kenduli Mela: সিদ্ধান্ত বদল, এবারও হচ্ছে বীরভূমের কেঁদুলি মেলা

নিজস্ব প্রতিবেদন: কয়েকদিন আগেই ঠিক হয়েছিল এবার আর হবে না জয়দেবের কেঁদুলি মেলা। তবে শেষপর্যন্ত বদল হয়েছে সেই সিদ্ধান্ত। এবারও হচ্ছে বীরভূমের কেঁদুলি মেলা।

বাউল কীর্তনীয়াদের এই মেলায় প্রতিবছরই যোগ দেন বহু মানুষ। ঐতিহ্যবাসী এই মেলাকে ঘিরে জেলার মানুষের যথেষ্ঠ উত্সাহ থাকে। কিন্তু করোনার বাড়বাড়ন্তের কথা বিচার করে গত ৮ জানুয়ারি ওই মেলা হবে না বলে জানিয়েছিলেন বোলপুরের মহকুমা শাসক জগন্নাথ। কিন্তু জানিয়ে দেওয়া হয়, মেলা না হলেও হবে পুণ্যস্নান।

আরও পড়ুন-দেশে কিছুটা কমল দৈনিক সংক্রমণ, ওমিক্রন বাড়ছে লাফিয়ে

এদিকে, তিন দিন আগের সেই ঘোষণার পর আজ রাজ্যের মন্ত্রী চন্দ্রনাথ সিনহা জানান, প্রতি বছরের মতো এবারও জয়দেবের মেলা করা হবে। তবে ছোট করে। বাউলদের এই মেলায় আসা থেকে আটকানো যাবে না। সেই কারণেই আখড়াও হবে। তাদের খাওয়ার ব্যবস্থাও করা হবে। তবে জয়দেব খুব ছোট জায়গা। যতটা সম্ভব দূরত্ববিধি মেনেই দোকানপাট বসানোর ব্যবস্থা হবে।

প্রশাসন সূত্রে খবর, করোনা রুখতে যতটা সম্ভব কড়া নজরদারি করা হবে। বাউলেদের আখড়াও হবে অনেক কম। তবে করোনাবিধি মেনে এবার জয়দেবের মেলা করানো এখন প্রশাসনের কাছ বড় চ্যালেঞ্জ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.