Jamalpur: 'ওরা চোর, ওদের চিনে রাখুন', কোমরে দড়ি বেঁধে ২ যুবককে গ্রাম ঘোরাল পুলিস!

চোর'দের ছবি তুলে রাখার জন্য পথচারীদের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। 

Updated By: Feb 23, 2022, 11:56 AM IST
Jamalpur: 'ওরা চোর, ওদের চিনে রাখুন', কোমরে দড়ি বেঁধে ২ যুবককে গ্রাম ঘোরাল পুলিস!
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : জনগণকে 'চোর চেনাতে' কোমরে দড়ি পরিয়ে ২ যুবক নিয়ে প্যারেড করল পুলিস! ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমানের জামালপুরে (Jamalpur)। এভাবে অভিযুক্ত ২ যুবককে কোমরে দড়ি বেঁধে গ্রাম ঘোরানোয় ফের বিতর্কের মুখে পড়েছে পুলিস (Police)। প্রশ্ন উঠছে, সচেতনায় এ কেমন বার্তা? একদিকে পুলিস যখন কোমরে দড়ি বেঁধে গ্রাম ঘোরাচ্ছে, তখন ২ যুবকের ছবি তুলতে হুড়োহুড়ি পড়ে যায় স্থানীয়দের মধ্যে।

জামালপুর থানার কাছে রাস্তার ধারে চা,পান, বিড়ি, সিগারেটের দোকান রয়েছে। রয়েছে ছোটখাট স্টেশনারি দোকানও। দিন দুই আগে রাতের অন্ধকারে চোরের দল ৩টি দোকানের অ্যাজবেসটরসের চাল ভেঙে দোকানের ভিতরে ঢোকে। তারপর দোকানে থাকা বিভিন্ন সামগ্রী চুরি করে নিয়ে পালায় চোরের দল। পরদিন সকালে দোকান খুলতেই চুরির ঘটনা নজরে আসে দোকান মালিকদের। তাঁরা  থানায় অভিযোগ জানান। অভিযোগ পেয়েই পুলিস চোরদের সন্ধানে নামে। মঙ্গলবার বিকালে পুলিসের জালে ধরা পড়ে ২ 'চোর'। ধৃতদের বাড়ি জামালপুর থানা থেকে প্রায় ২ কিমি দূরে দুই গ্রামে। পুলিসি জেরায় ধৃতরা দোকানে চুরির কথা স্বীকার করে নেয়। ধৃতদের কাছ থেকে পুলিস প্রচুর পরিমাণে চুরি হওয়া সিগারেটের প্যাকেট, গুটখা ও গায়ে মাখার সাবান উদ্ধার করে।

অভিযোগ, এরপরই জামালপুর থানার পুলিসকর্মীরা ধৃত দুই 'চোরে'র কোমরে দড়ি পরিয়ে 'রুটমার্চ' করে গোটা এলাকায়। কোমরে দড়ি বেঁধে এলাকায় প্যারেড করে। পথে থাকা লোকজনকে পুলিসকর্মীরা ডেকে ডেকে আরও বলেন যে, "দেখে রাখুন 
এই দুই যুবক হল চোর। রাতে এদের আপনার এলাকায় দেখলেই আপনারা সচেতন হবেন। প্রয়োজনে পুলিসকে জানাবেন।" 'চোর' চেনাতে  জামালপুর থানার পুলিসের এমন পদক্ষেপে প্রথমে হতবাক হয় সবাই। পরে দেখা যায় যে, সাবধানবাণী শুনে 'চোর'দের ছবি তুলে রাখার জন্য পথচারীদের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। সবাই 'চোর'দের ছবি মোবাইল ফোনে ক্যামেরাবন্দি করতে ব্যস্ত হয়ে পড়ে। হিড়িক পড়ে যায় ছবি তোলার। 

যদিও এই প্রসঙ্গে জামালপুর থানার এক পুলিস অফিসার সাফাই দেন, এলাকায় মানুষজন যাতে 'চোর'দের চিনে রাখতে পারে, তাই ওই ২ যুবককে এলাকায় ঘোরানো হয়েছে। বুধবার ধৃতদের বর্ধমান আদালতে করা হবে। অন্যদিকে, জেলা পুলিস সুপার কামনাশিস সেন বলেন,  "এরকম হয়ে থাকলে তা অনৈতিক। এসডিপিও তদন্ত করছে। এখন এই বিষয়ে আমি কিছু বলব না।"

আরও পড়ুন, Indian Girl Returns From Bangaladesh: গ্রিল মিস্ত্রির সঙ্গে 'বন্ধুত্ব', বাংলাদেশে পালিয়ে চরম 'মাসুল' দিল নাবালিকা; অবশেষে স্বস্তি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.