শীতের পরশে জমে উঠেছে জলপাইগুড়ি বইমেলা

মাল আদর্শ বিদ্যা ভবনে আয়োজিত বইমেলার প্রাঙ্গণ বুধবার সন্ধ্যায় যেন হয়ে উঠছিল চাঁদেরহাট। সুসজ্জিত মঞ্চে বইমেলার উদ্বোধন করেন শীর্ষেন্দু মুখোপাধ্যায়।

Updated By: Dec 28, 2017, 04:13 PM IST
শীতের পরশে জমে উঠেছে জলপাইগুড়ি বইমেলা

নিজস্ব প্রতিনিধি: বর্নাঢ্য অনুষ্ঠানের মধ্যদিয়ে মালবাজার শহরে শুরু হল ২৯তম জলপাইগুড়ি জেলা বইমেলা। ৫ দিনের এই বইমেলার উদ্বোধন করলেন সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়। উপস্থিত ছিলেন অভিনেত্রী মাধবী মুখোপাধ্যায়, উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ, বিশিষ্ট সংগীতকার কল্যাণ সেনবরাট, সাংসদ বিজয় চন্দ্র বর্মণ প্রমুখ।

মাল আদর্শ বিদ্যা ভবনে আয়োজিত বইমেলার প্রাঙ্গণ বুধবার সন্ধ্যায় যেন হয়ে উঠছিল চাঁদেরহাট। সুসজ্জিত মঞ্চে বইমেলার উদ্বোধন করেন শীর্ষেন্দু মুখোপাধ্যায়। তিনি এদিন বলেন, বই মানুষের বন্ধু। এরপর অতীতের নানা কথা বলেন স্মৃতিমেদুর সাহিত্যিক। মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ বলেন, ১৪ বছর পর মালবাজার শহরে এই মেলা হচ্ছে। প্রযুক্তি উন্নত হলেও মানুষের বই পড়ার আগ্রহ নষ্ট হয়নি। বইমেলা মানুষকে বই কিনতে ও পড়তে অনুপ্রাণিত করে।

এই বই মেলায় ৬০ জন প্রকাশক এসেছেন। প্রথম দিনেই শহরের কয়েক হাজার মানুষ এই মেলা প্রাঙ্গণে ভিড় জমিয়েছিলেন। কচিকাঁচা থেকে প্রবীণ সকলেই ছিলেন বইপ্রেমী জনতার ভিড়ে। এদিকে, গতকাল থেকে ঠাণ্ডা পড়তে শুরু করেছে এলাকায়। ফলে বইমেলার জন্য আদর্শ পরিবেশ বলে মনে করছেন আয়োজকরা। ২ জানুয়ারি পর্যন্ত চলবে এই মেলা।

আরও পড়ুন- বাম্পারে ধাক্কা মেরে উল্টে গেল মন্ত্রীর গাড়ি

.