বোমার কারখানাগুলো বন্ধ হোক, মালদা বিস্ফোরণে রাজ্য সরকারকে আক্রমণ রাজ্যপালের

এই ঘটনায় এখনও বিস্ফোরক মজুতের কোনও প্রমাণ সামনে আসেনি। তার আগেই রাজ্যপাল এমন অভিযোগ তুললেন। 

Updated By: Nov 19, 2020, 05:09 PM IST
বোমার কারখানাগুলো বন্ধ হোক, মালদা বিস্ফোরণে রাজ্য সরকারকে আক্রমণ রাজ্যপালের

নিজস্ব প্রতিবেদন- ভয়াবহ বিস্ফোরণের শব্দে কেঁপে উঠেছিল এলাকা। বিস্ফোরণে ঘটনাস্থলেই প্রাণ হারান পাঁচজন শ্রমিক। মালদহের সুজাপুরের প্লাস্টিক কারখানায় বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে, শ্রমিকদের ছিন্নভিন্ন শরীরের দেহাংশ অনেকটা দূরে ছিটকে গিয়ে পড়ে। এরপরই গুরুতর আহত শ্রমিকদের মালদা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। জানা গিয়েছে, আহত শ্রমিকদের অবস্থাও আশঙ্কাজনক। 

মালদহের সুজাপুরের ওই প্লাস্টিক কারখানায় বিস্ফোরণ ফের একগাদা প্রশ্ন তুলে দিয়ে গেল। এদিন রাজ্যপাল জগদীপ ধনখড় যেমন কোনও রাখঢাক না করেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে কাঠগড়ায় তুললেন। টুইট করে তিনি বলেছেন, ''মালদহে পাঁচজন শ্রমিকের মৃত্যুতে আমি শোকাহত। রাজ্যে এবার বোমা তৈরীর কারখানাগুলো বন্ধ করা হোক। এই ঘটনায় নিরপেক্ষ তদন্তের দাবি জানাচ্ছি।'' যদিও এই ঘটনায় এখনও বিস্ফোরক মজুতের কোনও প্রমাণ সামনে আসেনি। তার আগেই রাজ্যপাল এমন অভিযোগ তুললেন। 

আরও পড়ুন-  মুখ্যমন্ত্রী আমায় তাড়াননি, আমিও কোথাও যাইনি, কৌশলী বার্তা শুভেন্দুর

মালদহের এসপি অলোক রাজোরিয়া জানিয়েছেন, প্লাস্টিক কারখানার ভেতরে একটি মেশিন অত্যধিক গরম হওয়ায় ফেটে বিস্ফোরণ হয়। সকাল এগারোটা নাগাদ মালদা সুজাপুরের ৩৪ নম্বর জাতীয় সড়কের পাশে ওই প্লাস্টিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণ হয়। কারখানার ছাদ উড়ে যায়। এরপর ভেতরে একটি বড় গর্তের সৃষ্টি হয়। বিস্ফোরণে কেঁপে ওঠে গোটা এলাকা। ইতিমধ্যে রাজ্য সরকারের তরফে বিস্ফোরণে মৃতদের নিকটাত্মীয়দের দুলক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। আহতদের দেয়া হবে ৫০ হাজার টাকা। 

.