সিধু-কানুর বেদিতে জুতো পরে নাড্ডার সফরসঙ্গী আধাসেনা জওয়ান, অ্যাম্বুলেন্সে এল ফুল

 অ্যাম্বুলেন্সে ফুল নিয়ে যাওয়ার 'নিয়ম নেই' বলে স্থানীয় বিজেপি নেতৃত্বের দাবি, "রাস্তায় আমরা পেয়ে গেলাম, উঠিয়ে নিলাম।"

Updated By: Feb 9, 2021, 06:56 PM IST
সিধু-কানুর বেদিতে জুতো পরে নাড্ডার সফরসঙ্গী আধাসেনা জওয়ান, অ্যাম্বুলেন্সে এল ফুল
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : সিধু ও কানুর পবিত্র বেদিতে জুতো পরে উঠল জে পি নাড্ডার (J P Nadda) নিরাপত্তার দায়িত্বে থাকা কেন্দ্রীয় বাহিনী! একইসঙ্গে অ্যাম্বুলেন্সে করে আনা হল সভার জন্য ফুল! পর পর  এই দুটি ঘটনায় বিতর্ক দানা বেঁধেছে। তীব্র প্রতিক্রিয়া জানলেন প্রাক্তন সাংসদ উমা সোরেন। সবটাই বিজেপির আগ্রাসী মনোভাব ও জঙ্গলমহল দখল করার চেষ্টা বলে কটাক্ষ করলেন প্রাক্তন সাংসদ। 

উল্লেখ্য, আজ সিধু ও কানুর মূর্তিতে মাল্যদান করেন বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা (J P Nadda)। তার আগে এদিন নাড্ডার নিরাপত্তার দায়িত্বে থাকা কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের জুতো পড়ে সিধু ও কানুর বেদিতে উঠতে দেখা যায়। যে ঘটনায় তীব্র তোপ দেগেছেন উমা সোরেন। তাঁর কথায়, এটা জঙ্গলমহলবাসীর ক্ষেত্রে সেন্টিমেন্টের বিষয়। জঙ্গলমহলের মানুষ সিধু ও কানুকে ঈশ্বর জ্ঞানে পুজো করেন। পাশাপাশি, বিজেপি (BJP) সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার সভার প্রস্তুতিতে অ্যাম্বুলেন্সে করে ফুল-মালা নিয়ে আসার ঘটনাকেও একহাত নিয়েছেন উমা সোরেন। তীব্র কটাক্ষ করেছেন বিজেপিকে। বলেন, বিজেপি জঙ্গলমহলে ভোট চাইতে আসেনি। তোপ দাগেন, বিজেপি জঙ্গলমহলে হিংসা ছড়াতে এসেছে। এরকম হলে জঙ্গলমহল অশান্ত হয়ে উঠবে বলেও আশঙ্কাপ্রকাশ করেন তিনি। আরও বলেন, দখলের জন্য বিজেপির এই আগ্রাসী কায়েমি মনোভাবে আখেরে দেশের ক্ষতি, মানব সভ্যতার ক্ষতি।

অন্যদিকে, অ্যাম্বুলেন্সে ফুল নিয়ে আসার ঘটনায় সংবাদমাধ্যমের প্রশ্নের উত্তরে স্থানীয় বিজেপি নেতৃত্ব দাবি করেন, "অ্যাম্বুলেন্সটা আমরা ওখানে থাকার জন্য নিয়ে যাচ্ছি। মঞ্চের কাছে রাখা থাকবে অ্য়াম্বুলেন্সটা। যাতে হঠাত্ করে যদি কেউ অসুস্থ হয়ে পড়েন, তার জন্য রেডি রাখছি।" একইসঙ্গে অ্যাম্বুলেন্সে ফুল নিয়ে যাওয়ার 'নিয়ম নেই' বলে তাঁর দাবি, "রাস্তায় আমরা পেয়ে গেলাম, উঠিয়ে নিলাম।"

আরও পড়ুন,  জয় শ্রী রাম, ওবিসি সংরক্ষণ থেকে দুর্গাপুজো- তোষণ-অস্ত্রে Mamata-কে বিঁধলেন Nadda

ঝিটকার জঙ্গলে গুলি চালানোর অভিযোগ, লালগড়ে বিজেপি কর্মীদের বাসে 'হামলা'

.