করোনা আতঙ্কের মধ্যে এপ্রিলে পুরভোট কি হচ্ছে?

করোনা তটস্থ রাজ্যে পুরভোট কীভাবে হবে? বল কমিশনের কোর্টেই ঠেলছে সব রাজনৈতিক দল।

Reported By: অঞ্জন রায় | Updated By: Mar 14, 2020, 08:47 PM IST
করোনা আতঙ্কের মধ্যে এপ্রিলে পুরভোট কি হচ্ছে?

নিজস্ব প্রতিবেদন : করোনার থাবা কি পুরভোটেও? আদৌ কি নির্দিষ্ট সময়ে ভোট করা সম্ভব? প্রশ্নটা ঘুরপাক খাচ্ছে সব রাজনৈতিক দলের অন্দরে। আশঙ্কাটা আরও চেপে বসেছে মিটিং-মিছিল-জমায়েতে নিষেধাজ্ঞা জারি হওয়ায়। সোমবার সর্বদল বৈঠকে প্রসঙ্গটা তুলতে চলেছে ডান-বাম সব পক্ষই।

ক্রমেই করোনা আতঙ্ক চেপে বসছে ভারতে। সংক্রমণ ঠেকাতে স্কুল-কলেজ বন্ধ করে দিচ্ছে একের পর এক রাজ্য। স্থগিত করে দেওয়া হচ্ছে খেলা। ভিড়, জমায়েত এড়িয়ে চলার পরামর্শ দিচ্ছে WHO। একই কথা বলছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এতেই রাজ্যের পুরভোট নিয়ে শঙ্কার মেঘ ঘনাচ্ছে। ভোটের আগে যদি মিটিং-মিছিল, জনসভাই না করা যায়, প্রচারে যদি প্রভাব পড়ে, তবে কাদের নিয়ে কীভাবে পুরভোট হবে? সেক্ষেত্রে সময়ে ভোট করা যাবে তো? তৃণমূল, সিপিএম থেকে গেরুয়া শিবির-জোর জল্পনা চলছে সব মহলে।

আরও পড়ুন, করোনার কোপ, সোমবার থেকে পশ্চিমবঙ্গের সমস্ত স্কুল কলেজ বন্ধের নির্দেশ

আরও পড়ুন, রাজারহাটে তৈরি হচ্ছে ২টি সেন্টার, জেলায় জেলায় আইসোলেশন ওয়ার্ড : মুখ্যমন্ত্রী

রাজনৈতিক মতপার্থক্য যাই থাক, সোমবার সব দলই কিন্তু এককাট্টা হয়ে নির্বাচন কমিশনের কাছে একই প্রশ্ন রাখবে। সূত্রের খবর এমনটাই। করোনা তটস্থ রাজ্যে পুরভোট কীভাবে হবে? বল কমিশনের কোর্টেই ঠেলছে সব রাজনৈতিক দল। উল্লেখ্য, ভারতে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা ৮৪। ইতিমধ্যেই কর্নাটক ও দিল্লিতে করোনায় ২ জন প্রাণ হারিয়েছেন। মহারাষ্ট্রের বুলধানায় মৃত্যু হয়েছে আরও এক সন্দেহভাজনের।

.