ভাঙা পা নিয়ে ৪ দিন ধরে রাস্তায় পড়ে রইলেন মহিলা, দেখেও দেখল না কেউ!

অসহায় ওই মহিলা অনেকবার কাকুতি মিনতি করলেও স্বাস্থ্যদফতর বা পুলিশ কেউ-ই তাঁর চিকিত্সার ন্যূনতম ব্যবস্থাটুকু পর্যন্ত করেনি বলে অভিযোগ।

Updated By: Mar 17, 2018, 12:46 PM IST
ভাঙা পা নিয়ে ৪ দিন ধরে রাস্তায় পড়ে রইলেন মহিলা, দেখেও দেখল না কেউ!

নিজস্ব প্রতিবেদন : মানুষের বিপদে মানুষের পাশে দাঁড়ানো। এটাই মনুষত্ব। এটাই মানবিকতা। কিন্তু বর্তমান সময়ে মানুষের মধ্যে থেকে যেন সেই মনুষত্ববোধটাই হারিয়ে গেছে। চোখের সামনে কেউ বিপদে পড়েছে, নজরে এলেও দেখেও দেখে না কেউ। পাশ কাটিয়ে চলে যায়। অমানবিকতার এমনই এক চূড়ান্ত 'নজির' তৈরি হল জলপাইগুড়ির মালবাজারে।

দুর্ঘটনায় পা ভেঙে যায় মানসিক ভারসাম্যহীন এক মহিলার। সেই অবস্থাতেই গত ৪দিন ধরে তিনি পড়েছিলেন মালবাজারের নাগরাকাটার জাতীয় সড়কে ময়নাখোলা সেতুর পাশে। অভিযোগ, ওই পথ দিয়ে গাড়িতে যাতায়াতের সময় অনেকেই তাঁকে দেখতে পান। কিন্তু সাহায্যে এগিয়ে আসনেননি কেউ-ই। এমনকি ওই অসহায় অসুস্থ মহিলার পাশে এসে দাঁড়ায়নি প্রশাসনও।

আরও পড়ুন, টেস্টে ফেল! বাড়ির বকুনির ভয়ে 'দুঃসাহসিক কীর্তি' ধূপগুড়ির ছাত্রীর

অসহায় ওই মহিলা অনেকবার কাকুতি মিনতি করলেও স্বাস্থ্যদফতর বা পুলিশ কেউ-ই তাঁর চিকিত্সার ন্যূনতম ব্যবস্থাটুকু পর্যন্ত করেনি বলে অভিযোগ। পরে চাপে পড়ে ঘটনাস্থলে আসে পুলিস। ওই মহিলাকে উদ্ধার করে স্থানীয় সুলকাপাড়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিত্সার পর মাল হাসপাতালে রেফার করে দেওয়া হয়।

যদিও এই ঘটনায় অসহযোগিতার অভিযোগ অস্বীকার করেছেন নাগরাকাটা থানার ওসি। তিনি বলেন, প্রথমে তাঁদের কাছে কোনও খবর ছিল না। খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই ব্যবস্থা নেওয়া হয়েছে।

আরও পড়ুন, ভারতী ঘোষ ঘনিষ্ঠ ব্যবসায়ীর বাড়িতে তল্লাশি, উদ্ধার গোপন নথি

প্রসঙ্গত উল্লেখ্য, জাতীয় সড়ক সম্প্রসারণের কাজ চলছে। তাই ময়নাখোলা সেতুর কাছেই অস্থায়ী একটি ক্যাম্প তৈরি করে রয়েছেন শ্রমিকরা। তাঁরাই এই চারদিন ধরে ওই মহিলার দেখভাল করেন।

.