Visva-Bharati: তিন পড়ুয়াকে ৩ বছরের জন্য বরখাস্ত করল বিশ্বভারতী

নিজেদের নির্দোষ প্রমাণ করতে পারলে শাস্তি লাগু হবে না বলেও চিঠিতে উল্লেখ আছে।

Updated By: Aug 23, 2021, 11:02 PM IST
 Visva-Bharati: তিন পড়ুয়াকে ৩ বছরের জন্য বরখাস্ত করল বিশ্বভারতী

নিজস্ব প্রতিবেদন: ফের বিতর্কে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়। এবার আগেই সাসপেন্ডেড হওয়া তিন পড়ুয়াকে তিন বছরের জন্য বরখাস্ত করল কর্তৃপক্ষ। যা ঘিরে আবারও প্রশ্নচিহ্নের মুখে উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী।

যে ৩ জন ছাত্রছাত্রীকে বিশ্বভারতী (Visva-Bharati) সাসপেন্ড করেছিল আজ, সোমবার নতুন করে নোটিস দিয়ে তিন বছরের জন্য তাঁদের 'স্টুডেন্টশিপ' বাতিল করার কথা জানাল বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। উল্লেখ্য, অর্থনীতি বিভাগে বিশৃঙ্খলা তৈরির অভিযোগে ৩ জন ছাত্রছাত্রীকে তিন মাসের জন্য সাসপেন্ড করেছিল বিশ্বভারতী কর্তৃপক্ষ। পরে সেই তিন মাসের সময়সীমা বেড়ে যায় এবং সর্ব মোট৯ মাসের জন্য তাঁদের সাসপেন্ড করা হয়েছিল। সেই সাসপেনশনের মেয়াদ বহাল। এরই মধ্যে তিন বছরের জন্য বরখাস্ত করা হল এই তিন পড়ুয়াকে। 

আরও পড়ুন: Howrah: চোখে লঙ্কার গুঁড়ো ছিটিয়ে ১০ লাখ টাকা ছিনতাই, সিসিটিভি-বন্দি গোটা অপারেশন

উক্ত তিন পড়ুয়া হলেন-- রূপা চক্রবর্তী, ফাল্গুনী পান, সোমনাথ সৌ। এঁদেরই নোটিস পাঠিয়ে বরখাস্তের কথা জানানো হয়েছে। তবে, চিঠিতে তাঁদের আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়ার কথাও উল্লেখ করা হয়েছে। ২৭ অগস্ট বেলা দেড়টার মধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে লিখিত ভাবে এই আবেদন জানানো যাবে বলে বলা হয়েছে। তবে তাঁরা এই সময়সীমার মধ্যে নিজেদের নির্দোষ প্রমাণ করার সাপেক্ষে কোনও আবেদন না করলে তিন বছরের বরখাস্ত থাকার ওই নির্দেশই বহাল থাকবে।  
 
উল্লেখ্য, এই তিন ছাত্রছাত্রী বিশ্বভারতীর নানা আন্দোলনের 'মুখ' হয়ে উঠেছিলেন বলে জানা গিয়েছে। আর সেই কারণেই তাঁদের বরখাস্ত করা হল বলেই সংশ্লিষ্ট মহলের অনুমান।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Ranibandh: বিজেপির শহিদ সম্মান যাত্রা আটকে দিল পুলিস, রাস্তায় বসে পড়লেন কেন্দ্রীয় মন্ত্রী

.