ভাড়া বৃদ্ধি না হলে বাস মালিকদের অন্নসংস্থানের দায়িত্ব সরকারের: বাস মালিক সংগঠন

 দিন তাঁরা জানিয়েছেন 'যদি রাজ্য সরকারের পক্ষে এই মুহুর্তে  ন্যূনতম ভাড়া বাড়িয়ে ১৪ টাকা লাগু করা সম্ভব না হয়, যদি ভোট রাজনীতির কথা মাথায় রেখে সরকার এটাকে জনবিরোধী সিদ্ধান্ত মনে করা হয়, তাহলে সরকারই বাস মালিকদের অন্ন সংস্থানের বিকল্প ব্যবস্থা করে দিক।

Updated By: Dec 31, 2020, 03:22 PM IST
ভাড়া বৃদ্ধি না হলে বাস মালিকদের অন্নসংস্থানের দায়িত্ব সরকারের: বাস মালিক সংগঠন

নিজস্ব প্রতিবেদন: ভাড়া বৃদ্ধি না হলে বাস মালিকদের অন্নসংস্থানের বিকল্প ব্যবস্থা করে দিতে হবে সরকারকেই। এই মর্মে আগামী মঙ্গলবার পরিবহন সচিবের কাছে চিঠি দেবেন বাস মালিক সংগঠনগুলো। বুধবার একথা জানিয়েছেন তাঁরা।

এ দিন তাঁরা জানিয়েছেন 'যদি রাজ্য সরকারের পক্ষে এই মুহুর্তে  ন্যূনতম ভাড়া বাড়িয়ে ১৪ টাকা লাগু করা সম্ভব না হয়, যদি ভোট রাজনীতির কথা মাথায় রেখে সরকার এটাকে জনবিরোধী সিদ্ধান্ত মনে করা হয়, তাহলে সরকারই বাস মালিকদের অন্ন সংস্থানের বিকল্প ব্যবস্থা করে দিক। এই মর্মেই আগামী মঙ্গলবার স্মারকলিপি দিচ্ছেন বেসরকারি বাস মালিকরা। 

আরও পড়ুন: BSF-এর হাতে ধৃত দুষ্কৃতীকে ছাড়াতে গুলি সঙ্গীদের, জখম গরু পাচারকারী

গতকাল নিজেদের মধ্যে বৈঠকের পর বাস মালিকরা ন্যূনতম ১৪ টাকা ভাড়ার দাবিতে সরব হন। গঙ্গাসাগর মেলার পর বাস তুলে নেওয়ার হুঁশিয়ারিও দেন তাঁরা। পরিবহণের ভারপ্রাপ্ত তৃণমূল নেতা মদন মিত্র জানান, তিনি যত দ্রুত সম্ভব বিষয়টি নিয়ে বাস মালিকদের সঙ্গে আলোচনায় বসবেন। সরকারপক্ষ সুর নরম করায় কিছুটা সুর নরম করল বাস মালিকরাও। তাঁরা সিদ্ধান্ত পুনর্বিবেচনা করে জানিয়েছে, এই মুহুর্তে ভাড়া বৃদ্ধির দাবিতে অনড় না থেকে, সরকারের সদিচ্ছার ওপর আরও কিছুদিন নজর রাখতে চায়।

.