Jharkhand MLAs Arrested: পাঁচলায় ৪৯ লাখ টাকা-সহ আটক ৩ বিধায়ককে গ্রেফতার করল পুলিস

শনিবার সন্ধেয় পাঁচলা মোড়ে একটি গাড়ি আটক করা হয়। সেখানে থেকেই ওই ৪৯ লাখ টাকা উদ্ধার হয়। সূত্রের খবর, শুক্রবার তাঁরা কলকাতায় এসেছিলেন। পুলিসের কাছে বিধায়করা জানিয়েছে, বড় বাজার থেকে শাড়ি কেনার জন্যে টাকা নিয়ে আসা হয়েছিল

Updated By: Jul 31, 2022, 02:58 PM IST
Jharkhand MLAs Arrested: পাঁচলায় ৪৯ লাখ টাকা-সহ আটক ৩ বিধায়ককে গ্রেফতার করল পুলিস

পিয়ালি মিত্র: শনিবার হাওড়ার পাঁচলা থেকে ঝাড়খণ্ডের ৩ বিধায়কের গাড়ি থেকে উদ্ধার হয় ৪৯ লাখ টাকা। সেই ঘটনায় ঝাড়খণ্ডের ওই ৩ বিধায়ককে গ্রেফতার করল হাওড়া পুলিস। টানা জিজ্ঞাসাবাদের পর কংগ্রেস ৩ বিধায়ক রাজেশ কাশ্যপ, নমন দীক্ষিত ও ইরফান আনসারিকে গ্রেফতার করেছে পাঁচলা থানার পুলিস। ওই ৩ কংগ্রেস বিধায়কের দাবি ছিল বড়বাজারে শাড়ি কেনার জন্য ওই টাকা আনা হয়েছিল। কিন্তু ওই দাবির সপক্ষে কোনও প্রমাণ দেখাতে পারেননি বিধায়করা। ওই ৩ বিধায়ককে ইতিমধ্য়েই সাসপেন্ড করেছে ঝাড়খণ্ড কংগ্রেস।

উল্লেখ্য, শনিবার সন্ধেয় পাঁচলা মোড়ে একটি গাড়ি আটক করা হয়। সেখানে থেকেই ওই ৪৯ লাখ টাকা উদ্ধার হয়। সূত্রের খবর, শুক্রবার তাঁরা কলকাতায় এসেছিলেন। পুলিসের কাছে বিধায়করা জানিয়েছে, বড় বাজার থেকে শাড়ি কেনার জন্যে টাকা নিয়ে আসা হয়েছিল। সেই শাড়ি আদিবাসী দিবস উপলক্ষে ঝাড়খণ্ডের গ্রামীণ অঞ্চলে বিলি করার কথা ছিল।  এদিন তাঁরা পূর্ব মেদিনীপুরের মন্দারমনির উদ্দেশ্যে যাচ্ছিলেন, তখনই আটক করা হয় গাড়িটি। যদিও গাড়িতে তেমন কিছুই মেলেনি। কলকাতা এসে কোন হোটেলে উঠেছিলেন তাও জানার চেষ্টা করা হচ্ছে।

ইতিমধ্য়েই এই মামলাটি সিআইডির হাতে তুলে দেওয়া হয়েছে বলে জানতে পারা যাচ্ছে। ওই ৩ বিধায়কের সঙ্গে ছিলেন আরও দুজন। তাদেরকেও গ্রেফতার করা হয়েছে। খতিয়ে দেখা হচ্ছে সবার মোবাইল কল ডিটেল ও তাঁরা যেসব জায়গায় গিয়েছিলেন সেখানকার সিসিটিভি ফুটেজ। জানা যাচ্ছে ঝাড়খণ্ড থেকে বেরিয়ে ওই ৩ বিধায়ক বিমানে গুয়াহাটি যান। সেখান থেকে সড়কপথে কলকাতায় আসেন। পাঁচলায় গ্রেফতারের পর তাদের ভবনীভবনে এনে জেরা করা হবে।  আজ অথবা কাল এদের আদালতে পেশ করা হতে পারে।

এনিয়ে এবার আসরে তৃণমূল কংগ্রেস। দলের তরফে একটি ট্যুইট করে রেখা হয়েছে, হাওড়ায় ঝাড়খণ্ডের ৩ কংগ্রেস বিধায়কের গাড়ি থেকে বিপুল টাকা উদ্ধার হয়েছে। ইডি কি শুধুমাত্র নির্দিষ্ট কয়েকজনের বিরুদ্ধেই তদন্ত করে? এনিয়ে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, কংগ্রেসের বিধায়কদের কাছ থেকে গুচ্ছ গুচ্ছ টাকা উদ্ধার হয়েছে। গত কয়েকদিন ধরেই কংগ্রেসের বিধায়করা অদ্ভূত সহ আচরণ করে যাচ্ছিলেন। লম্পঝম্প চলছিল, বড়বড় কথা বলা হচ্ছিল। এখন তাদের নেতাদের কাছ থেকে বিপুল টাকা পাওয়া যাচ্ছে। এখন তাদের ছাগল তারাই বুঝুন!

আরও পড়ুন-সঞ্জয় রাউতের বাড়িতে ইডি-র হানা, শিবসেনা মুখপাত্রের বিরুদ্ধে তদন্তে অসহযোগিতার অভিযোগ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.