Vande Bharat Express: বিহার আরও কম সময়ে! চালু হচ্ছে নয়া হাওড়া-পাটনা বন্দে ভারতে এক্সপ্রেস

হাওড়া-পুরী, হাওড়া-নিউ জলপাইগুড়ির পর রাজ্যে ফের একটি বন্দে ভারত। এবারের গন্তব্য বিহার। রেল সূত্রে খবর, খুব শীঘ্রই হাওড়া-পাটনা বন্দে ভারত এক্সপ্রেস চালু হচ্ছে। হাওড়া থেকে পটনা এবং পটনা থেকে হাওড়া পৌঁছতে সময় লাগবে সাড়ে ৬ ঘণ্টার কাছাকাছি।

Updated By: Aug 5, 2023, 01:37 PM IST
Vande Bharat Express: বিহার আরও কম সময়ে! চালু হচ্ছে নয়া হাওড়া-পাটনা বন্দে ভারতে এক্সপ্রেস
ফাইল ছবি

বাসুদেব চট্টোপাধ্যায়: এবার বিহার পৌঁছনো যাবে আরও কম সময়ে। আরও একটি বন্দে ভারত ট্রেন পেতে চলেছে বাংলা। হাওড়া থেকে পাটনা এবং পাটনা থেকে হাওড়া ভায়া আসানসোল হয়ে ছুটবে নয়া বন্দে ভারত এক্সপ্রেস। ইতিমধ্যেই এই সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে বোর্ড। রেল সূত্রে খবর, শনিবার বন্ধে ভারতের ট্রায়াল রান হবে এই রুটে। ট্রায়াল রান হিসেবে বন্দে ভারত ট্রেনটি সকাল ৮টায় পাটনা থেকে ছাড়বে আর সকাল ১১টায় জোসিডি স্টেশন পৌঁছবে।

আরও পড়ুন, Uttar Dinajpur: ক্রমেই বাড়ছে স্ক্রাব টাইফাসের আতঙ্ক! ফের কি বড় ধরনের বিপর্যয় রাজ্যে?

এরপর ১২টা ১৫ মিনিট নাগাদ এটি আসানসোল পৌঁছবে। হাওড়া ঢুকবে দুপুর আড়াইটে নাগাদ। আবার এদিনই বন্দে ভারত দুপুর ৩.৫৫ নাগাদ হাওড়া থেকে ছেড়ে আসানসোল পৌঁছবে বিকেল ৫.৫০ নাগাদ। পাটনা পৌঁছবে রাত ১০.৩৫ নাগাদ। এই বন্দে ভারত ট্রেন খোলায় বাংলার সঙ্গে বিহারে যোগাযোগ আরও ভালো হবে বলে মনে করছে যাত্রীদের একাংশ। হাওড়া থেকে পটনা এবং পটনা থেকে হাওড়া পৌঁছতে সময় লাগবে সাড়ে ৬ ঘণ্টার কাছাকাছি।

১৫ আগষ্ট যাত্রীদের জন্য এই ট্রেনটি শুরু হবে বলে জানা গেছে। পটনা-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের ভাড়া কত হবে তা নিয়ে ভারতীয় রেল এখনও কোনও সিদ্ধান্ত নেয়নি। তবে বিশেষঞ্জদের এক অংশের মতে পটনা-হাওড়া রুটে বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের ভাড়া ২৬৫০ টাকা হতে পারে। ২৬৫০ টাকা এসি এক্সেকিউটিভ চেয়ার কারের টিকিটের জন্য নেওয়া হবে। অপরদিকে, এসি চেয়ার কারে ১৪৫০ টাকা ভাড়া নেওয়া হবে। 

আরও পড়ুন, Bengal Weather: রাজ্যে ফের তাপপ্রবাহের আশঙ্কা? আর্দ্রতাজনিত গরমে ক্রমশ বাড়বে অস্বস্তি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.