Malbazar: মৎস্যপুরাণ! রাতভর বৃষ্টির জেরে সড়ক থেকেই মিলছে দেদার মাছ...

Malbazar: মাল ব্লকের ঘীস নদী-সংলগ্ন রোমতী নদীর জল রাত থেকে জাতীয় সড়ক দিয়ে বইতে শুরু করেছে। জানা গিয়েছে, পাহাড়ে বেশি বৃষ্টি হলেই রোমতীর জল এই জাতীয় সড়ক দিয়ে প্রবাহিত হয়।

Edited By: সৌমিত্র সেন | Updated By: Aug 5, 2023, 01:22 PM IST
Malbazar: মৎস্যপুরাণ! রাতভর বৃষ্টির জেরে সড়ক থেকেই মিলছে দেদার মাছ...

অরূপ বসাক: রাত থেকে অনবরত বৃষ্টি হচ্ছে পাহাড় এবং সমতলে। যার ফলে ডুয়ার্সের বিভিন্ন নদীর জল বাড়তে শুরু করেছে। এর মধ্যে মাল ব্লকের ঘীস নদী-সংলগ্ন রোমতী নদীর জল রাত থেকে  জাতীয় সড়ক দিয়ে বইতে শুরু করেছে। জানা গিয়েছে, পাহাড়ে বেশি বৃষ্টি হলেই রোমতীর জল এই জাতীয় সড়ক দিয়ে প্রবাহিত হয়। তখন ধীর গতিতে চলাচল করে সমস্ত গাড়ি। 

আরও পড়ুন: Uttar Dinajpur: ক্রমেই বাড়ছে স্ক্রাব টাইফাসের আতঙ্ক! ফের কি বড় ধরনের বিপর্যয় রাজ্যে?

এদিন অবশ্য একটু অন্য ছবি দেখা গেল ওই জাতীয় সড়কে। বহু মানুষ রাস্তার উপর এসে মাছ ধরতে ব্যস্ত হয়ে পড়েছেন এদিন। এক-একজন ২৫০ গ্রাম থেকে ৫০০ গ্রাম পর্যন্ত বিভিন্ন রকম নদীয়ালি মাছ ধরতে পারছেন জাতীয় সড়ক থেকেই! তা-ও আবার খালি হাতেই এইসব মাছ ধরতে দেখা গেল তাঁদের!

জানা গিয়েছে, রোমতী নদীর জল যখন রাস্তার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে, তখন জলের স্রোতে বহু মাছও রাস্তার উপর চলে আসছে। আর এতেই মাছ ধরার জন্য হুড়োহুড়ি পরে গিয়েছে জাতীয় সড়ক জুড়ে। 

স্থানীয় বাসিন্দা কাইয়া ছেত্রী বলেন, ভোরবেলা থেকে আমি ও আমার ছেলে রাস্তার উপর থেকে পুঁটি, বোরলি, চেলা-সহ বিভিন্ন রকম মাছ ধরেছি। রোমতী নদীর জলের স্রোতে রাস্তার উপর ভেসে চলে আসছে এইসব মাছ। শুধু আমি নই, আমার মতো বহু মানুষই ভোর বেলা থেকে মাছ ধরছেন এখানে। তবে এই ভাবে জাতীয় সড়কে মাছ ধরার জন্য গাড়ি চলাচলে কিছুটা সমস্যা হয় বলেও তিনি স্বীকার করেছেন।

আরও পড়ুন: Behala Accident: প্রাণের বিনিময়ে হুঁশ ফিরল পুলিসের, সৌরনীলের মৃত্যুতে রাতারাতি পালটাল ট্রাফিক নিরাপত্তা

তবে মাছ ধরার আনন্দেই শুধু মশগুল হয়ে নেই স্থানীয় বাসিন্দারা। তাঁরা বলছেন, যেভাবে রাস্তার উপর দিয়ে নদীর জল মাঝেমধ্যেই প্রবাহিত হয় এখানে, তাতে ক্ষতি হয় জাতীয় সড়কেরই। এবারেও ক্ষতি হচ্ছে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.