WB Weather Update: শনিবার প্রবল ঝড়বৃষ্টিতে তোলপাড় হবে দক্ষিণবঙ্গ, কোথায় প্রভাব সবচেয়ে বেশি, জানাল হাওয়া অফিস

WB Weather Update:কলকাতায় আজ বৃষ্টির সম্ভাবনা কম। কাল থেকে বৃষ্টি হতে পারে। বিকেল বা সন্ধ্যের দিকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার ঝড় বৃষ্টির সম্ভাবনা বাড়বে। দমকা ঝড় ও বৃষ্টির পূর্বাভাস রয়েছে

Updated By: Mar 27, 2024, 09:47 AM IST
WB Weather Update: শনিবার প্রবল ঝড়বৃষ্টিতে তোলপাড় হবে দক্ষিণবঙ্গ, কোথায় প্রভাব সবচেয়ে বেশি, জানাল হাওয়া অফিস

অয়ন ঘোষাল: দক্ষিণবঙ্গে রোদের দেখা মিললেও তা খুব বেশদিন স্থায়ী হচ্ছে না। বুধবার থেকে উত্তরের ৫ জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কাল থেকে দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার দক্ষিণবঙ্গে জুড়েই চলবে ঝড়বৃষ্টি। পাশাপাশি মার্চেই তাপমাত্রা ছাড়াতে পারে ৩৬ ডিগ্রি। পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা ছুঁতে পারে ৪০ ডিগ্রি।

আরও পড়ুন-মুখ্যমন্ত্রীকে 'কুরুচিকর' আক্রমণ, দিলীপের পাশে নেই বিজেপি!

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, শনিবার থেকে বজ্র বিদ্যুত্ সহ ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে গোটা দক্ষিণবঙ্গজুড়েই। আগামী দু-তিন দিনে সর্বোচ্চ তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।  বৃহষ্পতিবার ও শুক্রবার দক্ষিণবঙ্গের কয়েকটি জেলাতে  বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা বীরভূম মুর্শিদাবাদ ও নদীয়া জেলাতে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে নদীয়া উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলায়।

একের পর এক পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গে। মূলত বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার ও জলপাইগুড়ি জেলাতে বৃষ্টির সম্ভাবনা বেশি। বৃষ্টির সঙ্গে হালকা ঝোড়ো হাওয়া বইতে পারে ৩০-৪০ কিলোমিটার গতিবেগে। বিক্ষিপ্তভাবে মালদা ও দিনাজপুরেও দু এক জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সঙ্গে বজ্রপাতের আশঙ্কা।

কলকাতায় আজ বৃষ্টির সম্ভাবনা কম। কাল থেকে বৃষ্টি হতে পারে। বিকেল বা সন্ধ্যের দিকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার ঝড় বৃষ্টির সম্ভাবনা বাড়বে। দমকা ঝড় ও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি এবং দমকা ঝড়ের গতি ৩০ থেকে ৪০ কিলোমিটার হতে পারে। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৮ ডিগ্রি। গতকাল  সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৭ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৫৩ থেকে ৯২ শতাংশ।

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা অরুণাচল প্রদেশ হিমাচল প্রদেশ উত্তরাখন্ডে। তুষারপাতের সম্ভাবনা বৃষ্টি জম্মু-কাশ্মীরসহ উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকার রাজ্যগুলিতে। ঝড়-বৃষ্টি তুষারপাতের সম্ভাবনা জম্মু-কাশ্মীর সহ উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকায়। ২৮-২৯ শে মার্চ বৃহস্পতি ও শুক্রবার আবহাওয়ার পরিবর্তন বজবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা পাঞ্জাব হরিয়ানা সহ উত্তর-পশ্চিম ভারতের সমতলের অংশে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা অরুণাচল প্রদেশ আসাম মেঘালয় মনিপুর মিজোরাম নাগাল্যান্ড ও ত্রিপুরা রাজ্যে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.