WB Weather Update: দুর্যোগ এখনই কাটছে না, বইবে ঝড় সঙ্গে ভারী বৃষ্টি, জেনে নিন ভোগান্তি কোন কোন জেলায়

WB Weather Update: দক্ষিণবঙ্গে আজ ভারী থেকে অতি ভারী বর্ষণের লাল সতর্কতা সম্ভাবনা রয়েছে বাঁকুড়া এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলাতে। ভারী থেকে অতি ভারী বৃষ্টির কমলা সর্তকতা থাকবে পূর্ব-পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, হুগলি, বীরভূম, পুরুলিয়াতে

Updated By: Sep 14, 2024, 05:22 PM IST
WB Weather Update: দুর্যোগ এখনই কাটছে না, বইবে ঝড় সঙ্গে ভারী বৃষ্টি, জেনে নিন ভোগান্তি কোন কোন জেলায়

অয়ন ঘোষাল: বঙ্গোপসাগরে তৈরি হওয়া অতি গভীর নিম্নচাপ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে কলকাতার কাছাকাছি অবস্থান করছে। আজ রাতেই কলকাতা অতিক্রম করে পশ্চিমের জেলাগুলির দিকে যাবে। ঝাড়খন্ড অভিমুখে পশ্চিম দিকে এই নিম্নচাপের অভিমুখ। আগামী ৪৮ ঘণ্টায় এটি ঝাড়খন্ড ও উত্তর ছত্রিশগড় এলাকায় পৌছবে এবং শক্তি হারিয়ে সেটি গভীর নিম্নচাপ রূপে অবস্থান করবে।

আরও পড়ুন-ধরনাস্থলেই সরাসরি মমতা, আন্দোলনকারীরা বললেন, স্বাগত! এবং...

নিম্নচাপের জেরে উত্তর বঙ্গোপসাগর উত্তাল থাকবে। ৭০ কিলোমিটার প্রতি ঘন্টায় দমকা ঝোড়ো বাতাস বইবে। রবিবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করেছে আবহাওয়া দপ্তর। রবিবার সকাল পর্যন্ত কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে ৩০-৪০ কিলোমিটার; সর্বোচ্চ ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো বাতাস বইবে। উত্তরবঙ্গে ভারী বৃষ্টি আর দক্ষিণবঙ্গে প্রবল বৃষ্টির সম্ভাবনা। কাল থেকে কমবে বৃষ্টি।

দক্ষিণবঙ্গে আজ ভারী থেকে অতি ভারী বর্ষণের লাল সতর্কতা সম্ভাবনা রয়েছে বাঁকুড়া এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলাতে। ভারী থেকে অতি ভারী বৃষ্টির কমলা সর্তকতা থাকবে পূর্ব-পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, হুগলি, বীরভূম, পুরুলিয়াতে। কলকাতা সহ বাকি সব জেলাতেই ভারী বৃষ্টির কমলা সতর্কতা।

রবিবার দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলাতে ভারী বৃষ্টির হলুদ সতর্কতা থাকবে। তবে বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা কমবে। বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর এবং পশ্চিম বর্ধমান এই জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে।

উত্তরবঙ্গে আজ রাতের মধ্যে ভারী বৃষ্টির সতর্কতা থাকবে মালদা, উত্তর দিনাজপুর এবং দার্জিলিং এই তিন জেলাতে। বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা থাকবে দার্জিলিং, জলপাইগুড়ি, উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলাতে। রবিবার বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা কমবে, উত্তরবঙ্গেও। দার্জিলিং কালিম্পং জলপাইগুড়িতে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা থাকবে। আগামী ২৪ ঘন্টায় ফ্ল্যাশ ফ্ল্যাডের সম্ভাবনা রয়েছে। পশ্চিমবঙ্গের বাঁকুড়া, পুরুলিয়া পূর্ব ও পশ্চিম বর্ধমান, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং বীরভূম জেলাতে এছাড়াও ঝাড়খণ্ডের রাঁচি, জামতাড়া. দুমকা. বোকারো, ধানবাদ, হাজারীবাগ ও দেওঘরে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.