Jalpaiguri: বজ্রবিদ্যুৎ-সহ টানা ভারী বৃষ্টি! প্রথম বর্ষার জল-যন্ত্রণায় বিপন্ন স্থানীয় মানুষজন...

Heavy Rain in Jalpaiguri: তিস্তার মেখলিগঞ্জে হলুদ সতর্কতা। এনএইচ ৩১ জলঢাকা সংরক্ষিত এবং অসংরক্ষিত এলাকায় হলুদ সর্তকতা। জলপাইগুড়ি গজলডোবা থেকে ৯.৪৫.৩৫ কিউমেক জল ছাড়া হয়েছে বলে জলপাইগুড়ি সেচ দফতরসূত্রে খবর।

Updated By: Jun 15, 2024, 02:11 PM IST
Jalpaiguri: বজ্রবিদ্যুৎ-সহ টানা ভারী বৃষ্টি! প্রথম বর্ষার জল-যন্ত্রণায় বিপন্ন স্থানীয় মানুষজন...

প্রদ্যুত দাস: ঘন কালো মেঘে আচ্ছন্ন হয়ে আছে গোটা জেলা। আবহাওয়া দফতর আগেই সতর্কবার্তা দিয়েছিল উত্তরবঙ্গে কয়েকটি জেলায় বাড়ি থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আর যার ফলেই শনিবার সাতসকালে জলপাইগুড়ি জেলা জুড়ে শুরু হয়েছে বজ্রবিদ্যুৎ-সহ মুষলধারে বৃষ্টি। তবে এভাবে দীর্ঘ সময় বৃষ্টি চলতে থাকলে বন্যা-পরিস্থিতি তৈরি হতে পারে বলে আশঙ্কা জলপাইগুড়ি জেলা জুড়ে।

আরও পড়ুন: Sikkim Disaster: বিপর্যয়ের শেষ নেই সিকিমে! উদ্ধারকাজে এবার ভারতের সাহায্য চাইল সিকিম সরকার...

তিস্তার মেখলিগঞ্জে হলুদ সতর্কতা। এনএইচ ৩১ জলঢাকা সংরক্ষিত এবং অসংরক্ষিত এলাকায় হলুদ সর্তকতা। জলপাইগুড়ি গজল থেকে সকাল ছ'টায় ৯.৪৫.৩৫ কিউমেক জল ছাড়া হয়েছে বলে জলপাইগুড়ি সেচ দফতরসূত্রে খবর।

জলপাইগুড়িতে লাগাতার বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টিপাত। জল যন্ত্রণায় ধুপগুড়িবাসী। এলাকার ড্রেনের কাজ সম্পন্ন না হওয়ার জলবদ্ধতায় কারণে চরম দুর্ভোগে ধুপগুড়ির বাসিন্দারা। জলপাইগুড়ি জেলার ধুপগুড়ি ব্লকের মাগুরবাড়ি ১ গ্রাম পঞ্চায়েতের গ্রান্ডি ব্রিজ বাজার এলাকায় ঘটনা। দীর্ঘদিনের সমস্যার কারণে এখানে ক্ষোভে ফুঁসছেন বাসিন্দারা। একটু ভারী বৃষ্টি হলেই এই জল বিভিন্ন বাড়িতে ঢুকে পড়ে বলে অভিযোগ। 
কেন এরকম?

আরও পড়ুন: Arundhati Roy: 'উসকানিমূলক ভাষণ'! অরুন্ধতী রায়ের বিরুদ্ধে এবার UAPA ধারায় মামলা...

ড্রেনের কাজ সম্পন্ন না হওয়ায় একটানা বৃষ্টিতে রাস্তায় জল জমে সাধারণ মানুষের সমস্যা দেখা দিয়েছে বলেই জানা গিয়েছে। সমস্যা সমাধানে প্রশাসনের কেউই এগিয়ে আসেনি এই অভিযোগ জানিয়ে শনিবার স্থানীয় ব্যবসায়ী এবং বাসিন্দাদের একাংশ নিজেদের টাকা খরচ করে মেশিন ব্যবহার করে রাস্তা খুঁড়ে জলযন্ত্রণার থেকে মুক্তি পাওয়ার চেষ্টা করছেন তাঁরা। পঞ্চায়েত প্রধান ব্লক প্রশাসন সময়মতো কাজ সম্পন্ন করতে পারেনি বলেই অভিযোগ তাঁদের। আর এখানে অল্প বৃষ্টি হলেই জল জমে চরম দুর্ভোগে পড়েন স্থানীয় বাসিন্দা থেকে সাধারণ ব্যবসায়ীরা। অতি শীঘ্রই এই সমস্যার সমাধান চান তাঁরা। জল জমার কারণে শনিবারও কিছু ব্যবসায়ী তাঁদের দোকান বন্ধ করে রেখেছেন বলে জানা গিয়েছে। কবে এ সমস্যা থেকে মুক্তি-- সেটাই এখন সব চেয়ে বড় প্রশ্ন এখানে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.