হাতে হাতে স্বাস্থ্য সাথী কার্ড, ICCU-তে গিয়ে দিয়ে এলেন স্বাস্থ্য দফতরের আধিকারিকরা

হাতে হাতে মিলছে স্বাস্থ্য সাথী কার্ড। বাড়িতে বসে কিংবা হাসপাতালের বেডে শুয়ে কার্ড মিলছে হাতে।  তার মাধ্যমে ইতিমধ্যে উপকৃত হচ্ছেন অনেকেই। নির্বাচনের ফলাফলে অনুঘটকের মতো কাজ করতে পারে স্বাস্থ্য সাথী কার্ড। এমনটাই মনে করছে রাজনৈতিকমহলের একাংশ।  

Updated By: Jan 7, 2021, 02:50 PM IST
হাতে হাতে স্বাস্থ্য সাথী কার্ড, ICCU-তে গিয়ে দিয়ে এলেন স্বাস্থ্য দফতরের আধিকারিকরা

নিজস্ব প্রতিবেদন: হাতে হাতে মিলছে স্বাস্থ্য সাথী কার্ড। বাড়িতে বসে কিংবা হাসপাতালের বেডে শুয়ে কার্ড মিলছে হাতে।  তার মাধ্যমে ইতিমধ্যে উপকৃত হচ্ছেন অনেকেই। নির্বাচনের ফলাফলে অনুঘটকের মতো কাজ করতে পারে স্বাস্থ্য সাথী কার্ড। এমনটাই মনে করছে রাজনৈতিকমহলের একাংশ।  

বৃহস্পতিবার রাজ্যে স্বাস্থ্য দফতর থেকে টুইট করে জানান হয়, "দুর্ঘটনায় আক্রান্ত হয়ে আই.সি.সি.ইউ-তে ভর্তি থাকা এক ব্যক্তির চিকিৎসার সুবিধার্থে হাসপাতালে গিয়েই তাঁকে স্বাস্থ্য সাথী কার্ড প্রদান করে এলেন স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা"।

 

অন্যদিকে জানা গিয়েছে, এই স্বাস্থ্য সাথী কার্ডে মিলেছে টাকাও। পূর্ব বর্ধমান জেলার মন্তেশ্বর থানা এলাকার বাসিন্দা। যিনি পেশায় রাজমিস্ত্রি। কাজ করতে গিয়ে তিন তলার ছাদ থেকে পড়ে যান তিনি।  হাত-পা ভেঙে বেসরকারি নার্সিংহোমে ভর্তি করতে হয়েছে তাঁকে। জরুরি অস্ত্রোপচারের জন্য প্রয়োজনীয় ৫০ হাজার টাকা পান স্বাস্থ্যসাথী কার্ড থেকে।  আহত হওয়ার পরই তার হাতে সেই কার্ড তুলে দেয় প্রশাসন। সেই কার্ড দেখিয়েই বেসরকারি নার্সিংহোমে চিকিৎসা করাচ্ছেন তিনি।
 
দুয়ারে সরকার ক্যাম্পে গিয়ে আবেদনপত্র পূরণ করলে হাতে আসছে স্বাস্থ্য সাথী কার্ড। যাঁরা সেই শিবিরে যেতে পারছেন না তাঁদের বাড়িতে গিয়ে হাতে তুলে দেওয়া হচ্ছে স্বাস্থ্য সাথী কার্ড। 

.