Jagdeep Dhankar: 'পদ্মশ্রী' নারায়ণ দেবনাথের বাড়িতে রাজ্যপাল, চিকিৎসার আশ্বাস

তাঁর সঙ্গে ছিলেন স্ত্রী সুদেশ ধনখড়ও।

Updated By: Dec 11, 2021, 05:01 PM IST
 Jagdeep Dhankar: 'পদ্মশ্রী' নারায়ণ দেবনাথের বাড়িতে রাজ্যপাল, চিকিৎসার আশ্বাস

নিজস্ব প্রতিবেদন: বর্ষীয়ান কার্টুনিস্ট নারায়ণ দেবনাথের (Cartoonist Narayan Debnath) বাড়িতে সস্ত্রীক রাজ্যপাল জগদীপ ধনখড় (Governor Jagdeep Dhankhar)। স্রেফ শারীরিক অবস্থার খোঁজখবর নেওয়াই নয়, রাজভবন থেকে তাঁর চিকিৎসার ব্যবস্থা করার আশ্বাসও দিলেন রাজ্যপাল।

২০১৩ সালে পেয়েছেন সাহিত্য অ্যাকাডেমি পুরস্কার, আর ২০২১-এ পদ্মশ্রী। ‘হাঁদা ভোঁদা’, ‘বাঁটুল দি গ্রেট’, ‘নন্টে ফন্টে’, ‘বাহাদুর বেড়াল’-র মতো বিখ্যাত কার্টুন চরিত্র জন্য সৃষ্টি করেছেন, সেই নারায়ণ দেবনাথ এখন গুরুতর অসুস্থ। কার্যত ঘরবন্দি হয়ে দিন কাটাচ্ছেন হাওড়ার শিবপুরের বাড়িতে। এতটাই অসুস্থ যে, কারও সাহায্য ছাড়া বিছানা থেকে নামতেও পারেন না। শুক্রবার টুইট করে বিখ্যাত এই কার্টুনিস্টের বাড়িতে যাওয়ার কথা জানিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

 

এদিন সকালে শিবপুরে নারায়ণ দেবনাথের বাড়িতে যান রাজ্যপাল জগদীপ ধনখড়। সঙ্গে স্ত্রী সুদেশ ধনখড়। ফুল, উত্তরীয়-সহ নানা সামগ্রী নিয়ে কার্টুনিস্টের বাড়িতে এদিন গিয়েছিলেন রাজ্যের সাংবিধানিক প্রধান। কার্টুনিস্টের শারীরিক অবস্থার খোঁজখবর নেন। এমনকী, বাড়ি থেকে বেরনোর সময় সাংবাদিকদের সামনে রাজভবন থেকে নারায়ণ দেবনাথের চিকিৎসার ব্যবস্থা করার আশ্বাস দেন জগদীপ ধনখড়।

 

এদিকে আবার হাওড়া পুরসভা থেকে ফের বালিকে আলাদা করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য। বিলও পাস হয়ে গিয়েছে বিধানসভায়। সেই বিলটি এখন রাজ্যপালের বিবেচনাধীন। এদিন জগদীপ ধনখড় বলেন, 'বিধানসভার স্পিকারের কাছে কিছু তথ্য জানতে চেয়েছে, কিন্তু এখনও উত্তর পাইনি। প্রয়োজনে বিলটি রাষ্ট্রপতির কাছে পাঠানো হবে'।

 Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.