TMC Meets Governor: অভিষেকের সঙ্গে কবে দেখা করবেন রাজ্যপাল, দার্জিলিংয়ে বৈঠকের পর কী বললেন কল্যাণ

TMC Meets Governor: দিল্লিতে কৃষি ভবনে ধর্নার পর এবার রাজভবনের রাজ্যের বকেয়া আদায়ের জন্য ধর্নায় বসেছে তৃণমূল কংগ্রেস। আজও সেই ধর্না মঞ্চে বক্তব্য রেখেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। লক্ষ্য রাজ্যপাল ফিরলে তাঁর সঙ্গে দেখা করবেন

Updated By: Oct 7, 2023, 09:30 PM IST
TMC Meets Governor: অভিষেকের সঙ্গে কবে দেখা করবেন রাজ্যপাল, দার্জিলিংয়ে বৈঠকের পর কী বললেন কল্যাণ

নারায়ণ সিংহ রায়: রাজভবনের সামনে ধর্নায় তৃণমূল অথচ তাঁর দেখা নেই। তিনি বন্যা পরিস্থিতি দেখতে উত্তরবঙ্গে। তিন দিন হয়ে গেল ধর্না। তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের দাবি, ঘরের মালিকই পালিয়েছেন। শেষপর্যন্ত শনিবার দার্জিলিংয়ে রাজ্যপালের দরবারে তৃণমূলের প্রতিনিধিদল। সেই সাক্ষাত শেষে সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্য়ায় জানিয়ে দিয়েছেন রাজভবনের সামনে ধর্নায় বসে থাকা অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ তৃণমূল প্রতিনিধি দলের সঙ্গে কবে সাক্ষাত করবেন রাজ্যপাল।

আরও পড়ুন-রাজভবনের সামনে ধরনায় অভিষেক; 'ঘেরাও নয়, ঘর আও', বিবৃতি রাজ্যপালের

রাজ্যপালের সঙ্গে সাক্ষাতের পর আজ কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, যতক্ষণ না উনি রাজভবনে যাবেন ততক্ষণ রাজভবনের সামনে ধর্না চলবে। সেটা ওঁকে বলে দেওয়া হয়েছে যে আপনা সুবিধে মতো আসুন। আমাদের কোনও তাড়াহুড়ো নেই। অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছেন আপনি আপনার সময় নিয়ে আসুন। কোনও অসুবিধে নেই। তবে আপনি দেখে নিন কতদিন অভিষেক বন্দ্যোপাধ্যায় রাস্তায় বসে থাকেন। উনি বললেন, আমিতো বলেছি, ঘরে এসো। আমরা তখন বললাম, ঘরের মালিকই যদি ঘরে না থাকে তাহলে কী করতে ওখানে যাব। আমরা তো ঘরের বেয়ারার সঙ্গে দেখা করতে যাব না! তখন উনি বলেছেন, যত তাড়াতাড়ি সম্ভব আমি ফিরে যাব।

দিল্লিতে কৃষি ভবনে ধর্নার পর এবার রাজভবনের রাজ্যের বকেয়া আদায়ের জন্য ধর্নায় বসেছে তৃণমূল কংগ্রেস। আজও সেই ধর্না মঞ্চে বক্তব্য রেখেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। লক্ষ্য রাজ্যপাল ফিরলে তাঁর সঙ্গে দেখা করবেন। কিন্তু রাজ্যপাল এখন দার্জিলিংয়ে। অভিষেক বন্দ্যোপাধ্যায় সাফ জানিয়ে দিয়েছেন রাজ্যপালের সঙ্গে দেখা না করে তিনি ধর্না বন্ধ করবেন না। শনিবার দার্জিলিংয়ে গিয়ে রাজ্যপালের সঙ্গে সাক্ষাত করেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়, মহুয়া মৈত্র ও প্রদীপ মজুমদার।  কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের দাবি তাঁদের দাবি রাজ্যপাল তাঁদের কথা শুনেছেন। রাজ্যপাল নাকি বলেছেন, রাজ্য়ের যে দাবি তা ন্যায্য। রাজ্যপাল তাঁদের জানিয়েছেন, রাজভবনে এসে তাদের দাবি জানাতে। খুব শীঘ্রই তৃণমূলের কাছ থেকে গোটা বিষয়টি শুনে প্রধানমন্ত্রীকে জানাবেন বলে খবর।

অন্যদিকে, বৈঠক থেকে বেরিয়ে পঞ্চায়েত মন্ত্রী প্রদীপ মজুমদার বালেন, টানা ২ বছর হয়ে গেল রাজ্য টাকা পায়নি। এটা খুব দুঃখজনক। এটা উনি স্বীকার করেছেন। একশো দিনের কাজের মধ্যে দিয়ে গ্রামীণ মানুষের কাজের অধিকার দেওয়া হয়েছে। রাজ্যের পাওনা নিয়ে উনি সদার্থক ভূমিকা নেবেন বলে জানিয়েছেন।

অন্যদিকে, রাজ্যপালের অপক্ষোয় রাজভবনের সামনে ধর্নায় বসে রয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আজ সেই ধর্না তিন দিন পড়ল। আজ সেই ধর্না মঞ্চ থেকে সুকান্ত মজুমদারকে নিশানা করেন অভিষেক। মঞ্চে তিনি সুকান্ত মজুমদারের একটি বক্তব্য শোনান। সেখানে সুকান্ত মজুমদারকে বলতে শোনা যায়, 'একটাকা, দুটাকা নয়। ২ হাজার কোটি টাকা পড়ে রয়েছে। ওঁকে কিছু করতে হবে না। সুকান্ত মজুমদার একটা ফোন করে দেবে। সব টাকা চলে আসবে।'  অভিষেক বলেন, এখন ২০ লাখ লোকের টাকা আটকে রয়েছে। আমি তাদের অনুরোধ করব আপনারা সুকান্তু মজুমদারের নম্বরে ফোন করুন। রাজীব বন্দ্যোপাধ্য়ায়কে বলব সুকান্তর ২টো নম্বর দিতে। তবে আমার অনুরোধ থাকল বাংলার সংস্কৃতি বজায় রেখে কোনও খারাপ কথা বলবেন না। ভদ্রভাবে বলুন, আপনার এত ক্ষমতা আমরা জানতামই না। আপনি দয়া করে আমাদের টাকা আনিয়ে দিন। সুকান্তবাবুর কথা রেকর্ড করুন এবং তা ফেসবুকে দিন উনি কী বলছেন। স্বাধ্বী নিরঞ্জন জ্যোতিকে বলব, আপনি যদি বৈঠক চান তা রাজভবনে এসে করুন। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.