বৃৃহস্পতিবার থেকে কোচবিহারের আরও একটি বেসরকারি হাসপাতালে করোনা রোগীদের চিকিত্সা

বৃহস্পতিবার থেকেই এই হাসপাতালে শুরু হয়ে যাবে করোনা আক্রান্ত রোগীদের চিকিত্সা।

Updated By: Apr 8, 2020, 03:35 PM IST
বৃৃহস্পতিবার থেকে কোচবিহারের আরও একটি বেসরকারি হাসপাতালে করোনা রোগীদের চিকিত্সা

নিজস্ব প্রতিবেদন: এবার উত্তরবঙ্গে করোনা আক্রান্ত রোগীদের চিকিত্সার জন্য একটি বেসরকারি হাসপাতালকে নিল রাজ্য সরকার। ওই বেসরকারি হাসপাতালে করোনার চিকিত্সা ও পরীক্ষার যাবতীয় ব্যবস্থা করা হচ্ছে। বৃহস্পতিবার থেকেই এই হাসপাতালে শুরু হয়ে যাবে করোনা আক্রান্ত রোগীদের চিকিত্সা।

 ৩১ নং জাতীয় সড়কের পাশেই একটি বেসরকারি হাসপাতালে যুদ্ধকালীন তৎপরতায় কাজ চলছে ।  জেলা স্বাস্থ্য দফতরের কর্তারা গোটা বিষয়টির ওপর নজর রেখেছেন। ওই বেসরকারি হাসপাতালের রোগীদের ইতিমধ্যেই অন্যত্র স্থানান্তরিত করা হয়েছে। ওই সমস্ত রোগীদের চিকিত্সার যাবতীয় দায়িত্ব নিয়েছে জেলা স্বাস্থ্য দফতর।

কুুপনে লেখা নির্দিষ্ট সময়ে দোকানে গেলেই মিলবে রেশন, ভিড় এড়াতে নয়া উদ্যোগ কলকাতা পুলিসের

 

১২০ বেডের এই হাসপাতালে চিকিৎসা করা হবে করোনা আক্রান্তদের। ভেন্টিলেশন, আইসিসিইউ-সহ উন্নত পরিষেবা এখান থেকেই দেওয়া হবে বলে জানিয়েছেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুমিত গঙ্গোপাধ্যায় । 
জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক জানান , হাসপাতালে ভেন্টিলেশনের পাশাপাশি ডায়ালাইসিসের ব্যবস্থাও রাখা হয়েছে । এছাড়াও  তৈরি হয়েছে অপারেশন থিয়েটার।
এখনও পর্যন্ত কলকাতায় বেসরকারি হাসপাতালগুলির মধ্যে অ্যাপেলো ও টাটা মেডিক্যাল সেন্টারে করোনা আক্রান্ত রোগীদের চিকিত্সা করা হচ্ছিল। তবে পরীক্ষাকেন্দ্র ও কিট আরও বাড়ানো হয়েছে বলে সূত্রের খবর।

.