WB Lok Sabha Election 2024: ভুয়ো ভোটার ধরতে গিয়েই বিপত্তি! অভিজিত্ গঙ্গোপাধ্যায়কে ঘিরে গো ব্যাক-চোর স্লোগান

WB Lok Sabha Election 2024: কাঁথি লোকসভার পটাশপুর বিধানসভার পটাশপুর প্রাথমিক বিদ্যালয়ে ৬৭ ও ৬৮ নং বুথ। দেখা গেল স্কুলের সীমানার ভিতর দলবল নিয়ে দাঁড়িয়ে রয়েছেন পটাশপুর ৫ নম্বর অঞ্চল তৃনমূল বুথ সভাপতি সেখ রবিউল

Updated By: May 25, 2024, 01:40 PM IST
WB Lok Sabha Election 2024: ভুয়ো ভোটার ধরতে গিয়েই বিপত্তি! অভিজিত্ গঙ্গোপাধ্যায়কে ঘিরে গো ব্যাক-চোর স্লোগান

অর্নবাংশু নিয়োগী: ভোটের মাটি  যে কত কঠিন তা টের পেলেন প্রাক্তন বিচারপতি অভিজিত্ গঙ্গোপাধ্যায়। তমলুকে ভোটকেন্দ্র পরির্দশনে গিয়ে প্রবল বিক্ষোভের মুখে পড়লেন বিজেপি প্রার্থী। তাঁকে ঘিরে ধরে দেওয়া হল গো ব্য়াক স্লোগান। হলদিয়ার ভবানীপুরে যান অভিজিত্ গঙ্গোপাধ্য়ায়। তিনি যেতেই তাঁকে ঘিরে ধরে স্থানীয় মানুষজন। কেন এমন গন্ডগোল?

আরও পড়ুন- সিলেবাসে আসছে ভগবত গীতা-মনুস্মৃতি, খসড়া নিয়েই শুরু শোরগোল

এদিন অভিজিত্ গঙ্গোপাধ্য়ায় একটি বুথে যান। সেখানে দিয়ে কয়েক জনের কাছে ভোটার আইডি কার্ড দেখতে চান তাঁর সঙ্গে থাকা লোকজন। ওই কার্ড না দেখিয়ে পালিয়ে যান কিছু লোকজন। বিজেপির পক্ষ থেকে বলা হয় ওইসব লোকজন ছাপ্পা ভোটার। পরে স্থানীয় বাসিন্দারা বলেন, ছাপ্পা ভোটারের কথা একেবারে ভুয়ো। এরপরেই তারা অভিজিত্ গঙ্গোপাধ্যায়কে ঘিরে গো ব্যাক ও চোর স্লোগান দেন। তারা বলতে থাকেন ভবানীপুর ভবানীপুরেই থাকবে, নন্দীগ্রাম হবে না। পরিস্থিতি বুঝে অভিজিত্ গঙ্গোপাধ্যায়কে ঘিরে রাখে কেন্দ্রীয় বাহিনী। অন্যদিকে, তাঁর চারদিকে তুমুল গো ব্যাক স্লোগান চলতে থাকে।

ওই গোলমাল নিয়ে অভিজিত্ গঙ্গোপাধ্যায় বলেন, কেউ যদি গো ব্যাক স্লোগান দিক। সবার বাক স্বাধীনতা রয়েছে। কতক্ষণে কিউ আর টি আসে তার জন্য অপেক্ষা করছি। যারা গোলমাল করছে তাদের সরাতে ২ মিনিট লাগবে। উল্লেখ্য, এর মধ্যেই কিউ আর টি টিম এসে জটলা সরিয়ে দেয়।

কাঁথি লোকসভার পটাশপুর বিধানসভার পটাশপুর প্রাথমিক বিদ্যালয়ে ৬৭ ও ৬৮ নং বুথ। দেখা গেল স্কুলের সীমানার ভিতর দলবল নিয়ে দাঁড়িয়ে রয়েছেন পটাশপুর ৫ নম্বর অঞ্চল তৃনমূল বুথ সভাপতি সেখ রবিউল। যেসব ভোটার বুথে ঢুকছেন ভোট দিতে আবার ভোট দিয়ে বেরোচ্ছেন তাদের সঙ্গে কথা বলছেন রবিউল।বুথ পাহারায় থাকা কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা দেখেও দেখছে না। বিজেপির পটাশপুর বিধানসভার কো কনভেনার সুকান্ত প্রধানের অভিযোগ,পটাশপুরের বেশ কিছু বুথে তৃণমূল কংগ্রেসের লোকজন দাপাদাপি করছে ভোটারদের প্রভাবিত করছে।১৪৮ নং বুথে বিজেপির পোলিং এজেন্ট ছিল না অন্য জায়গা থেকে এনে বসানো হয়েছিল। তাকে মেরে বের করে দেয়। নির্বাচন কমিশনকে অভিযোগ করেছি। পুলিশ কোনো ব্যবস্থা নিচ্ছে না। তৃণমূল নেতা সেখ রবিউল বলেন,ভোটারদের জন্য ত্রিপল টাঙিয়ে দিয়েছি,জওয়ানদের সহযোগিতা পেয়েছি। দলবল নিয়ে দাঁড়িয়ে থাকাটা কোনো সমস্যার না বলে দাবি তাঁর। পটাশপুর স্কুলের বুথে তৃনমূল নেতা লোকজন নিয়ে দাঁড়িয়ে থাকার বিষয়ে জি ২৪ ঘন্টা খোঁজ নিতেই তৎপর হয় বাহিনী।বাঁশি বাজিয়ে লোকজনকে স্কুলের বাইরে বের করে দেয়।

সরুই পার্টি অফিসে পুলিশ অবজারভারকে ঘিরে বিক্ষোভ তৃণমূল কর্মী সমর্থকদের। অভিযোগ পুলিশ অবজারভার তার গাড়ি থেকে নেমে দেহরক্ষী কে দিয়ে পার্টি অফিসে তৃণমূলের দলীয় পতাকা খুলে ফেলে। দলীয় কর্মীরা বাধা দিলে আগ্নেয়াস্ত্র দেখানোর অভিযোগ। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা এলাকায়।

নির্বাচন চলাকালীন হঠাৎই কাঁথি লোকসভা কেন্দ্রের পটাশপুর মঙ্গলচকে উত্তেজনা। কেন্দ্রীয় বাহিনীর অস্ত্র কেড়ে নেওয়ার অভিযোগ, সাধারণ গ্রামবাসীদের বিরুদ্ধে। পটাশপুরে গ্রামবাসীদের বিক্ষোভের মুখে কেন্দ্রীয় বাহিনী। গ্রামবাসীদের অভিযোগ কেন্দ্রীয় বাহিনী বিজেপির নেতাদের বাইকে করে ঘুরছে। অগ্নিগর্ভ পরিস্থিতি পটাশপুরে।  এই ঘটনায় মুখ্য নির্বাচনী আধিকারিকের দপ্তর থেকে আগামী দু'ঘণ্টার মধ্যে অ্যাকশন টেকেন রিপোর্ট (ATR) তলব করা হল সংশ্লিষ্ট জেলা নির্বাচনী আধিকারিকের কাছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.