লাফিয়ে বাড়ছে সংক্রমণ, বৃহস্পতিবার থেকে ৭ দিন সম্পূর্ণ লকডাউন শিলিগুড়ির ৪৭ ওয়ার্ডে

 শিলিগুড়ির ৯টি ওয়ার্ডে আগেই লকডাউন ঘোষণা করা হয়। কিন্তু তাতে কোনও লাভ হয়নি।

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Jul 15, 2020, 11:38 PM IST
লাফিয়ে বাড়ছে সংক্রমণ, বৃহস্পতিবার থেকে ৭ দিন সম্পূর্ণ লকডাউন শিলিগুড়ির ৪৭ ওয়ার্ডে
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: বারাসতের পর এবার শিলিগুড়ি। রাজ্যের যেসব জয়গায় করোনা সংক্রমণ বাড়ছে সেইসব জায়গায় নতুন করে লকডাউনের পথে যাচ্ছে রাজ্য সরকার। আগামিকাল বৃহস্পতিবার থেকে ৭ দিন সম্পূর্ণ লকডাউন ঘোষণা করা হল শিলিগুড়িতে। এর আওতায় পড়বে শহরের ৪৭টি ওয়ার্ড।

আরও পড়ুন-দলের বিধায়কের মৃত্যুর সিবিআই তদন্তের দাবিতে জেলায় জেলায় থানা ঘেরাও বিজেপির

দার্জিলিংয়ে করোনার প্রকোপ বাড়ছিল। সেদিকে লক্ষ্য রেখে শিলিগুড়ির ৯টি ওয়ার্ডে আগেই লকডাউন ঘোষণা করা হয়। কিন্তু তাতে কোনও লাভ হয়নি। বেড়েই চলেছিল সংক্রমণ। এনিয়ে আজ বৈঠকে বসেন গৌতম দেব, জেলাশাসক-সহ জেলা প্রশাসনের আধিকারিকরা। সেই বৈঠকে ঠিক হয় বৃহস্পতিবার থেকে সম্পূর্ণ লকডাউন করা হবে শিলিগুড়ির ৪৭টি ওয়ার্ডে। একেবারে নিত্য প্রয়োজনীয় পরিষেবা ছাড়া আর কোনও কিছুই খোলা থাকবে না। সকাল নটা থেকে শুরু হবে লকডাউন।

আরও পড়ুন-করোনা যোদ্ধাদের পাশে রাজ্য, মৃত্যু হলে পরিবারের ১ জনকে সরকারি চাকরি

এদিকে, উত্তরের পাঁচটি জেলা সদরে কমপ্লিট লক ডাউন ঘোষণা করেছে রাজ্য সরকার । এই মর্মে  মঙ্গলবার রাতের দিকে নির্দেশ জেলাতে এসেছে বলে খবর। আজ থেকে লক ডাউন কঠোরভাবে বলবৎ হবার কথা থাকলেও তেমন ভাবে তা করা সম্ভব হয়নি । তবে দুপুরের পর থেকে রাস্তা ঘাট ও বাজার বন্ধ হয়ে যায় । পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পথে নামেন সদর মহকুমা শাসক সঞ্জয় পাল ।  তবে আগামিকাল থেকে সঠিক ভাবে লক ডাউন পালন্ করা হবে বলে প্রশাসন সূত্রে জানা গেছে । 

.