প্রয়াত রাজ্যের প্রাক্তন মন্ত্রী রচপাল সিং, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

রচপাল সিংয়ের প্রয়াণে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

Updated By: Jul 8, 2021, 12:56 PM IST
প্রয়াত রাজ্যের প্রাক্তন মন্ত্রী রচপাল সিং, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: প্রয়াত রাজ্যের প্রাক্তন মন্ত্রী রচপাল সিং। বৃহস্পতিবার সকালে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে বয়স হয়েছিল ৭৮ বছর। এই প্রাক্তন IPS-এর জীবনাবসানে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর। আজই কেওড়াতলা মহাশ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে। 

১৯৭৪ ব্যাচের এই আইপিএস চাকরিজীবন থেকে অবসর নেওয়ার পরই তৃণমূলে যোগ দেন। সিঙুর – নন্দীগ্রাম আন্দোলনের সময় তৃণমূলে ছিলেন রচপাল সিং। ২০১১ সালে রাজ্যে পালাবদলের সময় হুগলির তারকেশ্বর থেকে বিধায়ক হন তিনি। ২০১৬ সালেও তারকেশ্বর থেকে ভোটে জিতে আসেন তিনি। রাজ্যের পর্যটন ও পরিকল্পনা মন্ত্রী ছিলেন রচপাল সিং। পরে রাজ্য পরিবহণ নিগমের চেয়ারম্যান নিযুক্ত হন তিনি।

আরও পড়ুন, কেন্দ্রের বিরুদ্ধে ৬০ হাজার কোটি বঞ্চনার অভিযোগ ডেরেকের, ‘অপদার্থতা’ ঢাকতে সরব: Dilip

রচপাল সিংয়ের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিজের শোকবার্তায় মুখ্যমন্ত্রী লিখেছেন, ''বিশিষ্ট রাজনীতিবিদ রচপাল সিংয়ের প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। তিনি আজ ভোরে কলকাতায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৭৮ বছর। তাঁর মৃত্যুতে রাজনৈতিক ও প্রশাসনিক জগতে শূন্যতার সৃষ্টি হল। আমি রচপাল সিংয়ের পরিবার-পরিজন ও অনুরাগীদের প্রতি আন্তরিক সমবেদনা জানাই।''

.