এসপ্তাহেই বিদায় নেবে শীত, আগামী সোমবার থেকে গরম পড়বে দক্ষিণবঙ্গে

দীর্ঘ কয়েক বছরের খরা কাটিয়ে এবার লম্বা ইনিংস খেলেছে শীত। হাওয়া অফিসের দাবি, গত ১৪ বছরে এমন ভেল্কি দেখায়নি উত্তুরে হাওয়া।

Updated By: Jan 31, 2018, 12:48 PM IST
এসপ্তাহেই বিদায় নেবে শীত, আগামী সোমবার থেকে গরম পড়বে দক্ষিণবঙ্গে

নিজস্ব প্রতিবেদন : লম্বা ইনিংস খেলে এবার বিদায়ের পথে শীত। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বসন্ত এসে গেছে। চলতি সপ্তাহের শেষ থেকেই বাড়বে রাতের তাপমাত্রা। বিদায় নেবে শীত। সম্ভবত আগামী সোমবার থেকে বইবে দখিনা বাতাস। বাড়বে উষ্ণতা, ঝরবে ঘাম।

আবহাওয়া দফতর জানিয়েছে, চলতি সপ্তাহে রাতের তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াসের উপরে থাকবে। রাতে হালকা শীতের আমেজ থাকলেও, সকাল হওয়ার সঙ্গে সঙ্গেই আর তা মালুম হবে না। তবে বাংলাদেশের উপর একটি ঘূর্ণাবর্ত রয়েছে। যার ফলে ঘন কুয়াশা থাকবে। মূলত নদিয়া ও মুর্শিদাবাদেই কুয়াশার প্রভাব বেশি থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

দীর্ঘ কয়েক বছরের খরা কাটিয়ে এবার লম্বা ইনিংস খেলেছে শীত। হাওয়া অফিসের দাবি, গত ১৪ বছরে এমন ভেল্কি দেখায়নি উত্তুরে হাওয়া। প্রায় একসপ্তাহের বেশি সময় ধরে কলকাতার তাপমাত্রা ছিল ১২ ডিগ্রি সেলসিয়াসের নীচে। সর্বনিম্ন তাপমাত্রা নেমে যায় ১০.৫ ডিগ্রি সেলসিয়াসে।

আরও পড়ুন, গলা কাটা অবস্থায় নববধূর অর্ধনগ্ন দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য

জেলার পরিস্থিতি ছিল আরও ভয়াবহ। শ্রীনিকেতনের তাপমাত্রা নামে ৮ ডিগ্রির নিচে। প্রায় ১ মাস ধরে জমাটি ঠান্ডার আমেজ চেটেপুটে খেয়েছে আম বাঙালি।

.