লকডাউন উপেক্ষা করেই কলেজে সিনেমার শুটিং, শিলিগুড়িতে আটক ৩

ঘটনাস্থলে এসে সংবাদমাধ্যমের প্রতিনিধিরা সিনেমার ডিরেক্টরের কাছে শুটিং চলার অনুমতি আছে কিনা জানতে চাইলে পুলিসের সামনেই উল্টে সংবাদমাধ্যমের সঙ্গে খারাপ ব্যবহার করে পুরো প্রোডাকশন টিম

Reported By: অধীর রায় | Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Jul 22, 2020, 08:16 PM IST
লকডাউন উপেক্ষা করেই কলেজে সিনেমার শুটিং, শিলিগুড়িতে আটক ৩
ছবি-নিজস্ব

নিজস্ব প্রতিবেদন: উত্তরবঙ্গে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ । নির্ধারিত সময়ের থেকে আরও ৭ দিন লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে শিলিগুড়ি পুরসভার ৪৭ টি ওয়ার্ডের পাশাপাশি শিলিগুড়ি সংলগ্ন এলাকাতেও । সেই লকডাউনকে উপেক্ষা করে প্রশাসনকে কার্যত বুড়ো আঙ্গুল দেখিয়ে শিলিগুড়ি শহরের মধ্যে একটি বেসরকারি কলেছে বুধবার রমরমিয়ে চলছিল একটি নেপালি সিনেমার শুটিং ।

আরও পড়ুন-'রোগের বিরুদ্ধে লড়াই, রোগীর নয়, এটা মনে রাখবেন' 

লকডাউনের মধ্যে জমায়েত করে অবৈধভাবে তাদের এলাকায় শুটিং চলছে । এটা জানিয়ে  এলাকার মানুষ খবর দেয় স্থানীয় ভক্তিনগর থানায় । পুলিস আসে কিন্তু কোন লাভ হয় নি । স্থানীয় বাসিন্দাদের অভিযোগ শুটিং বন্ধ করা তো দূরের কথা , দেখা যায় পুলিশ নিজেই সিনেমার শুটিং টিমের সাথে মশগুল।  অনেকটা দেখেও না দেখার ভাণ করছিলেন তাঁরা । নিরুপায় হয়ে এলাকার মানুষ খবর দেয় সংবাদমাধ্যমকে ।

ঘটনাস্থলে এসে সংবাদমাধ্যমের প্রতিনিধিরা সিনেমার ডিরেক্টরের কাছে শুটিং চলার অনুমতি আছে কিনা জানতে চাইলে পুলিসের সামনেই উল্টে সংবাদমাধ্যমের সঙ্গে খারাপ ব্যবহার করে পুরো প্রোডাকশন টিম । পুলিস ছিল নীরব দর্শক । এরপর সংবাদমাধ্যমের প্রতিনিধিরা শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের উচ্চ আধিকারিকদের বিষয়টি জানালে নড়েচড়ে বসে প্রশাসন । অবশেষে শুটিং বন্ধ করে দেওয়া হয় এবং শুটিং টিমের মধ্যে থেকে তিনজনকে আটক করা হয় ।
 
এই বিষয়ে এসিপি(পূর্ব) জানান , 'প্রথমত এই মুহূর্তে শহরে লকডাউন চলছে । লকডাউনকে অমান্য করে কোনরকম  শুটিং এর অনুমতি দেওয়া হয়নি । তাঁরা আইনকে  অমান্য করেই এই কাজ করছিল। আটক ৩ ব্যক্তির বিরুদ্ধে ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যাক্ট অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।'

আরও পড়ুন-৩ দিনে আক্রান্ত ১৪২ জন! গোটা রাজ্য়ে রেকর্ড, উদ্বেগ বাড়াল NRS-এর সংক্রমণ

কিন্তু প্রশ্ন অন্য জায়গায় । বেসরকারি কলেজের মধ্যে শুটিং হচ্ছিল । কলেজ কর্তৃপক্ষ অনুমতি না দিলে কি করে শুটিং করতে পারে একটি বহিরাগত দল ? যদি অনুমতি না থাকে বন্ধ কলেজের গেট কেন খুলে দেবে নিরাপত্তারক্ষীরা ? পাশাপাশি ভক্তিনগর থানায় পুলিসের ভূমিকাও ছিল আশ্চর্যজনক । কলেজ কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও কেউ কথা বলেননি ।

.