ইসিজি করাতে আসা রোগীকে অ্যান্টি রেবিশ ইঞ্জেকশন দিলেন ল্যাব কর্মী

বেসরকারি প্যাথলজি ল্যাবের চরম গাফিলতি।  ইসিজি করাতে আসা রোগীকে অ্যান্টি র‍্যাবিশ ইঞ্জেকশন দিলেন ল্যাব কর্মী।  নদিয়ার চাকদহের একটি প্যাথলজি ল্যাবের ঘটনা। ইঞ্জেকশন  দেওয়ার পরই অসুস্থ বোধ করেন ওই রোগী। ভুলের কথা স্বীকার করে নিয়েছে ল্যাব কর্তৃপক্ষ।

Updated By: Apr 9, 2017, 09:18 PM IST
ইসিজি করাতে আসা রোগীকে অ্যান্টি রেবিশ ইঞ্জেকশন দিলেন ল্যাব কর্মী

ওয়েব ডেস্ক: বেসরকারি প্যাথলজি ল্যাবের চরম গাফিলতি।  ইসিজি করাতে আসা রোগীকে অ্যান্টি র‍্যাবিশ ইঞ্জেকশন দিলেন ল্যাব কর্মী।  নদিয়ার চাকদহের একটি প্যাথলজি ল্যাবের ঘটনা। ইঞ্জেকশন  দেওয়ার পরই অসুস্থ বোধ করেন ওই রোগী। ভুলের কথা স্বীকার করে নিয়েছে ল্যাব কর্তৃপক্ষ।

কারবারটা মানুষের জীবন নিয়ে। সামান্য এদিক ওদিক হলেই যেকোনও মুহুর্তে যা কিছু হয়ে যেতে পারে। সামান্য অমনোযোগ সহ্য করে না চিকিত্‍সা বিজ্ঞান। অথচ এক্ষেত্রেই ভুরিভুরি গাফিলতির অভিযোগ। নদিয়ার চাকদায় সেরকম এক গাফিলতির অভিযোগ। ইসিজির পরিবর্তে অ্যান্টি র‍্যাবিশ ইঞ্জেকশন দেওয়ার ঘটনা ঘটল।

চাকদার সহিশপুরের বাসিন্দা বিদ্যুত্‍ সরকার হৃদরোগের চিকিত্‍সার জন্য চিকিত্‍সকের কাছে গিয়েছিলেন। চিকিত্‍সক ইসিজি করাতে বলেন। সেইমত স্থানীয় একটি প্যাথোলজিক্যাল সেন্টারে গেলে, কর্তব্যরত কর্মী ইসিজির বদলে ইঞ্জেকশন দিয়ে দেন। পরে অসুস্থ বোধ করলে রোগীর আত্মীয়রা প্রশ্ন তোলেন। জানা যায় ইসিজির পরিবর্তে অ্যান্টি র‍্যাবিশ ইঞ্জেকশন দেওয়া হয়েছে। ঘটনায় ভুল স্বীকার করেছে প্যাথোলজিক্যাল সেন্টার কর্তৃপক্ষ।

প্রশ্ন এখানেই, হয়তো এক্ষেত্রে তেমন কোনও ক্ষতি হবে না। কিন্তু এই মারাত্মক ভুল কী করে করে চিকিত্‍সা কর্মীরা।

.