SSC: ছেলের পাপের প্রায়শ্চিত্ত! চাকরিপ্রার্থীদের টাকা মেটাচ্ছেন তৃণমূল নেতার বাবা

পূর্ব মেদিনীপুরে 'পার্থ ঘনিষ্ঠ' হিসেবে পরিচিত ছিলেন তৃণমূল নেতা নান্টু প্রধান। ২০১৮ সালে তিনি খুন হন বলে অভিযোগ।

Updated By: Aug 1, 2022, 04:18 PM IST
SSC: ছেলের পাপের প্রায়শ্চিত্ত! চাকরিপ্রার্থীদের টাকা মেটাচ্ছেন তৃণমূল নেতার বাবা

কিরণ মান্না: কারও কাছ থেকে ৫০ হাজার, তো কারও ৫ লক্ষ। চাকরি দেওয়ার নাম করে বিপুল অংকের টাকা নিয়েছিলেন ছেলে! এখন তিনি আর নেই। চাকরিপ্রার্থীদের টাকা ফেরত দিতে হচ্ছে বৃদ্ধ বাবাকে। যাঁরা টাকা ফেরত পাচ্ছেন, তাঁরা খুশি। বলছেন, 'ছেলের পাপে প্রায়শ্চিত্ত করছেন বাবা'। 

এসএসসি-র নিয়োগ দুর্নীতি নিয়ে তোলপাড় চলছে রাজ্যে। ইডি-র হেফাজতে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাঁর বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের দুটি ফ্ল্যাট থেকে বিপুল পরিমাণ টাকা উদ্ধার করেছেন তদন্তকারীরা। দুর্নীতি ইস্যুতে সোচ্চার বুদ্ধিজীবীদের একাংশ। রাজ্যে ফের পরিবর্তনেরও ডাক দিয়েছেন তাঁরা।

আরও পড়ুন: Cooch Behar: জল্পেশ মন্দিরের পথে দুর্ঘটনা! জেনারেটরে শর্ট সার্কিট, মৃত ১০

চার বছর পেরিয়ে গিয়েছে। ২০১৮ সালে তৃণমূল নান্টু প্রধান খুন হন বলে অভিযোগ। পূর্ব মেদিনীপুরে 'পার্থ ঘনিষ্ঠ' হিসেবে পরিচিত ছিলেন তিনি।  বাবা চাঁদহরির দাবি, ছেলের মৃত্যুর পর এখনও পর্যন্ত ৫০০ জনের টাকা ফেরত দিয়েছেন তিনি। শুধু তাই নয়, চাকরিপ্রার্থীদের টাকা ফেরাতে দিয়ে ইতিমধ্যেই বিক্রি করতে হয়েছে বেশ কিছু সম্পত্তিও। বাকিদের টাকাও ফিরিয়ে দেওয়ার আশ্বাস দিয়েছেন তিনি।

আরও পড়ুন: Partha Chatterjee, Bengal SSC Scam News Update: ষড়যন্ত্র কাদের ও কীসের? ইডির প্রশ্নে পার্থ চট্টোপাধ্য়ায়ের 'জবাব'...

এই নিয়োগ দুর্নীতির শিকড় কতটা গভীরে? কীভাবে চলেছে 'জালিয়াতি'? Zee ২৪ ঘণ্টা-র অন্তর্তদন্তে উঠে এসেছে চাঞ্চল্য়কর তথ্য। সূত্রের খবর, শুধুমাত্র যোগ্য চাকরিপ্রার্থীদের ক্ষোভ প্রশমিত করতে জরুরী ভিত্তিতে অতিরিক্ত পদ গঠন করা হয়। পোশাকি নাম, 'ডাইং ক্যাডার পোস্ট'। যাঁরা এই পদে চাকরি পাবেন, তাঁরা অবসর নেওয়ার পর পদটিও বিলুপ্ত হয়ে যাবে! অতিরিক্ত এই পদে আর কোনও দিনই নিয়োগ হবে না। এমনকী, চাকরি দেওয়া নাম করে টাকা তোলা হয়েছে প্রতিটি জেলা থেকে!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.