Jalpaiguri: মৃত রোগীর নামে ডায়ালিসিসের বিল! তাজ্জব কাণ্ড জলপাইগুড়ি সদর হাসপাতালে

 ২০২১-এর ২৩ জুন তারিখে মৃত্যু হয় তাঁর। অভিযোগ, ২০২১-এর জুন মাসের পর থেকে ২০২২ সালের এপ্রিল মাস পর্যন্ত মৃত দলবাহাদুর বিশ্বকর্মার নামে ভুয়ো বিল তৈরি হয়েছে।

Updated By: May 27, 2022, 07:26 PM IST
Jalpaiguri: মৃত রোগীর নামে ডায়ালিসিসের বিল! তাজ্জব কাণ্ড জলপাইগুড়ি সদর হাসপাতালে
নিজস্ব চিত্র

প্রদ্যুৎ দাস: মৃত রোগীর নামে ভুয়ো বিল (Fake Bill) বানিয়ে টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠল জলপাইগুড়ি সদর হাসপাতালে (Jalpaiguri Sadar Hospital) পিপিপি মডেলে থাকা ( BMRC) ডায়ালিসিস ইউনিট কর্তৃপক্ষের বিরুদ্ধে। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে জলপাইগুড়িতে (Jalpaiguri)।

জলপাইগুড়ি সদর হাসপাতালে ডায়ালিসিস ইউনিট রয়েছে। সেই ইউনিট পিপিপি মডেলে কলকাতার একটি সংস্থার দ্বারা পরিচালিত হয়। রোগী ও তাঁদের আত্মীয় পরিজনদের অভিযোগ, এই ডায়ালিসিস ইউনিটের কর্তৃপক্ষ দীর্ঘদিন ধরে মৃত ব্যক্তিদের নামে ভুয়ো  বিল বানিয়ে সেই টাকা আত্মসাৎ করছে। একইসাথে তাঁদের আরও অভিযোগ ডায়ালিসিসের সময় ডিসপোজেবল ইউনিট রোগীদের পুনরায় ব্যবহার করা হচ্ছে। এতে রোগীদের সমস্যা হচ্ছে। এই মর্মে শুক্রবার হাসপাতাল চত্বরে সাংবাদিক সম্মেলনও করেন রোগীর পরিজনরা। 

প্রসঙ্গত, জলপাইগুড়ি পুরসভার ৯ নম্বর ওয়ার্ডের কোরক হোম সংলগ্ন এলাকার বাসিন্দা ছিলেন দলবাহাদুর বিশ্বকর্মা। পেশায় একজন পুলিস আধিকারিক ছিলেন তিনি। অবসর নেওয়ার পর তাঁর কিডনির অসুখ ধরা পরে। এরপর তিনি প্রায় ২ বছর ধরে জলপাইগুড়ি সদর হাসপাতালে ডায়ালিসিস করান। ২০২১-এর ২৩ জুন তারিখে মৃত্যু হয় তাঁর। অভিযোগ, ২০২১-এর জুন মাসের পর থেকে ২০২২ সালের এপ্রিল মাস পর্যন্ত মৃত দলবাহাদুর বিশ্বকর্মার নামে ভুয়ো বিল তৈরি হয়েছে।

যা দেখে মাথায় হাত পড়েছে দলবাহাদুর বিশ্বকর্মার পরিবারের। অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন ওই পরিবার। বেসরকারি ডায়ালিসিস ইউনিট কর্তৃপক্ষের দায়িত্বে থাকা সৌরভ দলুই-এর দাবি, এই ঘটনা আগে হয়ে থাকতে পারে। তিনি জলপাইগুড়ি ইউনিটে গত ২৫ এপ্রিল যোগ দিয়েছেন। তারপর এধরনের ঘটনা ঘটেনি। অন্যদিকে, এই ঘটনায় জলপাইগুড়ির মুখ্য স্বাস্থ্য আধিকারিকের দায়িত্বে থাকা ডাক্তার জ্যোতিষ চন্দ্র দাস জানিয়েছেন, কোনও লিখিত অভিযোগ এখনও জমা পড়েনি। অভিযোগ পেলে তদন্ত করা হবে। 

আরও পড়ুন, Bandel Junction: বদলে যাচ্ছে ব্যাণ্ডেল স্টেশনের সব প্ল্যাটফর্ম নম্বর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.