'উত্তরপ্রদেশের ধর্ষণ নিয়ে গোটা দেশ ক্ষুব্ধ, শাহ কথা বলছেন বাংলায় রাষ্ট্রপতি শাসন নিয়ে!'

অমিত শাহ বলেন, সব দিক দিয়ে প্রশাসন ব্যর্থ। বাংলার মানুষের নাভিশ্বাস উঠেছে    

Updated By: Oct 19, 2020, 11:22 PM IST
'উত্তরপ্রদেশের ধর্ষণ নিয়ে গোটা দেশ ক্ষুব্ধ, শাহ কথা বলছেন বাংলায় রাষ্ট্রপতি শাসন নিয়ে!'

নিজস্ব প্রতিবেদন: বাংলায় রাষ্ট্রপতি শাসন জারির জল্পনা নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে নিশানা করলেন পার্থ চট্টোপাধ্য়ায়। সোমবার জি নিউজকে দেওয়া এক বিশেষ সাক্ষাতকারে অমিত শাহ বলেন, বাংলার আইন শৃঙ্খলা পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক। এখানে রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীকে হত্যা করা হচ্ছে। দেশে এমন কম রাজ্য রয়েছে যেখানে বিরোধী দলের নেতা কর্মীরা এত বেশি সংখ্যায় খুন হয়েছেন।

আরও পড়ুন-'আবদুল্লা ও মুফতি পরিবার একদিন দারিদ্র জিইয়ে রেখেছিল কাশ্মীরে, এত দুর্নীতি ভাবতে পারবেন না'

অমিত শাহের ওই সাক্ষাতকারের পরেই এনিয়ে সরব হলেন পার্থ চট্টোপাধ্যায়। এক টুইট করে তিনি বলেন, গোটা দেশ এখন বিজেপি শাসিত একটি রাজ্যে(উত্তরপ্রদেশ) এক ভয়ঙ্কর ধর্ষণের ঘটনা নিয়ে ক্ষুব্ধ। আর কেন্দ্রীয় স্বরার্ষ্ট্রমন্ত্রী আলোচনা করছেন বাংলায় রাষ্ট্রপতি শাসন নিয়ে! অমিত শাহজি, দয়া করে এই নোংরা রাজনীতি বন্ধ করুন। আমাদের মেয়েদের সুরক্ষার জন্য আসুন একসঙ্গে কাজ করি।

রাজ্যে রাষ্ট্রপতি শাসনের সম্ভাবনা নিয়ে কী বলেছিলেন অমিত শাহ?

সোমবার ওই সাক্ষাতকারে অমিত শাহ বলেন, বাংলায় রাষ্ট্রপতি শাসন জারি হবে কী হবে না তা বলতে চাই না। সেটা এখানে বলার জায়গাও নয়। তবে বাংলার পরিস্থিতি খুব উদ্বেগের। বাংলায় রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীদের হত্যা করা হচ্ছে। সেই মামলায় নিহতের দলের কর্মীদেরকেই ফাঁসিয়ে দেওয়া হচ্ছে।  জেলায় জেলায় বোমার কারখানা, প্রকাশ্যে গুলি চালনার ঘটনা ঘটা-প্রশাসন একেবারে ভেঙে পড়ছে। 

আরও পড়ুন- এগারো দিন পর জামিন বিজেপির নবান্ন অভিযানে অস্ত্র-সহ ধৃত বলবিন্দর সিংয়ের

আম্ফানের ত্রাণ ও করোনা প্রতিরোধ নিয়েও রাজ্যের বিরুদ্ধে সরব হন অমিত শাহ। বলেন, সাইক্লোনের পর ত্রাণের ক্ষেত্রেও রাজ্য সরকার দুর্নীতি করেছে। করোনার বিরুদ্ধে লড়াইয়ে রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়েছে। সব দিক দিয়ে প্রশাসন ব্যর্থ। বাংলার মানুষের নাভিশ্বাস উঠেছে। আমাদের কর্মীদের ওপরে অত্যাচার হচ্ছে। দেশের এমন কম রাজ্যে রয়েছে যেখানে সাম্প্রতিক অতীতে এত রাজনৈতিক হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। বাংলার পরিস্থিতি চিন্তজনক তো বটেই। রাষ্ট্রপতি শাসন অন্য বিষয়। এর জন্য সাংবিধানিক প্রক্রিয়া রয়েছে। 

.