ডায়মন্ড হারবারের এসডিপিও-কে সরাল নির্বাচন কমিশন

এর আগে বুধবার সন্ধ্যায় শেষ দফার ভোট নিয়ে কড়া অবস্থান নিয়েছিল নির্বাচন কমিশন।

Updated By: May 17, 2019, 12:01 AM IST
ডায়মন্ড হারবারের এসডিপিও-কে সরাল নির্বাচন কমিশন

নিজস্ব প্রতিবেদন: লোকসভা নির্বাচনের শেষ দফার ভোটগ্রহণের আগে আরও একবার পুলিসে রদবদল করল কমিশন। এবার সরিয়ে দেওয়া হল দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবারের এসডিপিও-কে। একই সঙ্গে সরিয়ে দেওয়া হয়েছে কলকাতার আমহার্স্ট স্ট্রিট থানার ওসিকেও। নির্বাচন কমিশনের তরফে একটি বিবৃতিতে এই নির্দেশ দেওয়া হয়েছে।

ডায়মন্ড হারবারের এসডিপিও ছিলেন মিঠুনকুমার দে। আর আমহার্স্ট স্ট্রিট থানার ওসি ছিলেন কৌশিক দাস। এই দুজনকেই সরিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে নির্বাচন কমিশনের তরফে। এই দুই অফিসারকে নির্বাচনের কোনও কাজে ব্যবহার করা যাবে না বলে কমিশনের তরফে জানানো হয়েছে।

আরও পড়ুন: হারের ভয়ে বাংলার মানুষকে শত্রু বানিয়েছে তৃণমূল, জি ২৪ ঘণ্টাকে এক্সক্লুসিভ সাক্ষাত্কারে জানালেন মোদী

এর আগে বুধবার সন্ধ্যায় শেষ দফার ভোট নিয়ে কড়া অবস্থান নিয়েছিল নির্বাচন কমিশন। শেষ দফার ভোটে পশ্চিমবঙ্গের ৯টি লোকসভা আসনের প্রচারের সময়সীমা কমিয়ে দেওয়া হয়। শুক্রবার বিকেলে প্রচার শেষ হওয়ার কথা ছিল। কিন্তু প্রচার বৃহস্পতিবার রাত ১০টাতেই শেষ করে দেওয়া হয়।

একই সঙ্গে রাজ্যের স্বরাষ্ট্র সচিব অত্রি ভট্টাচার্যকে সরিয়ে দেওয়া হয়। তাঁর বিরুদ্ধে নির্বাচন কমিশনকে নির্দেশ দেওয়ার অভিযোগ উঠেছে। একই সঙ্গে সিআইডি থেকে সরিয়ে দেওয়া হয় রাজীব কুমারকে। তাঁকে স্বরাষ্ট্রমন্ত্রককে নিয়ে নেওয়া হয়েছে।

.