Bratya Basu: 'চৈতন্যর যদি কোনও সার্থক উত্তরসূরী বাংলায় থেকে থাকে, তিনি মমতা বন্দ্যোপাধ্যায়'!

পিঠেপুলি উৎসবের মঞ্চে চাঞ্চল্যকর দাবি শিক্ষামন্ত্রী ব্রাত্য় বসুর।

Updated By: Dec 26, 2023, 08:00 PM IST
Bratya Basu: 'চৈতন্যর যদি কোনও সার্থক উত্তরসূরী বাংলায় থেকে থাকে, তিনি মমতা বন্দ্যোপাধ্যায়'!

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: 'মহাপ্রভুর উত্তরাধিকারী মমতাই'! কীভাবে? চাঞ্চল্যকর দাবি করলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তাঁর মতে, 'চৈতন্যর যদি কোনও সার্থক উত্তরসূরী এই মুহূর্তে বাংলায় থেকে থাকে, তিনি মমতা বন্দ্যোপাধ্যায়'।

আরও পড়ুন:  BJP: বাংলায় লক্ষ্য ৩৫ আসন, ভোটের আগেই বড়জোড়ায় তীব্র বিজেপি গোষ্ঠীকোন্দল!

প্রতিবছরই শীতের সময়ে পিঠে পুলি উৎসব হয় পূর্ব বর্ধমানে পূর্বস্থলীতে। ব্যতিক্রম ঘটেনি এবারও। সেই উৎসবেই শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বলেন, 'চৈতন্যদেব সর্বধর্ম সমণ্বয়ের কথা বলতেন, সবাইকে সঙ্গে নিয়ে রাজনীতির কথা বলতেন। মমতা সবাইকে সঙ্গে চলেন। বিভাজনের রাজনীতি,মানুষকে দূরে সরিয়ে দেওয়ার রাজনীতি চৈতন্য করেননি। চৈতন্যর যদি কোনও সার্থক উত্তরসূরী এই মুহূর্তে বাংলায় থেকে থাকে, তিনি মমতা বন্দ্যোপাধ্যায়'।

আরও পড়ুন:  Ration Dealers Strike: নতুন বছরেই লাগাতার ধর্মঘটে রেশন ডিলাররা! রাজ্যে বিপদে সাড়ে তিন কোটি মানুষ

কী প্রতিক্রিয়া রাজনৈতিক মহলে? বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, 'আমরা তো জানতাম মা সারদা। এর আগে তো সেটাই শুনেছিলাম। মন্ত্রী দিনক্ষণ সমস্ত দিয়ে বলে দিলেন, তিনিই মা সারদা। পুর্নজন্ম হয়েছে। এখন আবার শ্রী চৈতন্য়ের কথা ব্রাত্য বসু বলছেন। একটাই কথা বলতে পারি, ব্রাত্য় বসুর চৈতন্য হোক'।

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর আক্ষেপ, 'শ্রী চৈতন্যদেবের উত্তরাধিকারী যদি বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় হন, তাহলে শ্রী চৈতন্য বলে কেউ ছিল, এটা বিশ্বাস করতে ইচ্ছা করছে না। সংশোধন করা দরকার। তৃণমূলে যদি এখনও দু-চারটে ভদ্রলোক থাকে, তাঁদের মধ্যে ব্রাত্য় বসু তো বটেই। তার অধঃপতন দেখে খারাপ লাগছে'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.