Bolpur TMC Office: বোলপুরে অনুব্রতর অফিসে ইডির হানা, করা হল মাপজোক

Bolpur TMC Office: তৃণমূল কংগ্রেসের যে কার্যালয় তাঁর নীচে বেশ কয়েকটি দোকানও রয়েছে। ওইসব দোকান ভাড়া দেওয়া আছে। ওই ভাড়া কারা দোকানদারদের দিয়েছিল, ভাড়ার টাকা দোকানদাররা কোন অ্য়াকাউন্টে জমা দিয়েছিলেন তা তাদের বিস্তারিত জিজ্ঞাসা করা হয়

Updated By: Feb 19, 2024, 06:37 PM IST
Bolpur TMC Office: বোলপুরে অনুব্রতর অফিসে ইডির হানা, করা হল মাপজোক

প্রসেনজিত্ মালাকার: গোরু পাচার মামলায় বর্তমানে দিল্লির তিহাড় জেলে রয়েছেন বীরভূমের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। তাঁর ঘনিষ্ঠ লোকজনকেও গ্রেফতার করে জিজ্ঞাসবাদ করছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা।  এবার বোলপুরে তৃণমূলের পার্টি অফিসে হানা দিলেন ইডির তদন্তকারীরা। বোলপুরের নীচুপট্টির ওই পার্টি অফিসে বসেই কাজ চালাতেন অনুব্রত মণ্ডল।

আরও পড়ুন-'আধার বিভ্রাটে এবার নয়া কার্ড রাজ্যের', ঘোষণা মুখ্যমন্ত্রীর!

জানা যাচ্ছে গোরু পাচার মামলায় অনুব্রতর বিরুদ্ধে যেসব অভিযোগ রয়েছে তার তদন্তেই নীচুপট্টির অফিসে হানা দিয়েছে ইডি। সোমবার ইডির আধিকারিকরা এসে পৌঁছন বোলপুরের বিএলআরও অফিসে। সেখানে তাঁরা বিএলআরওর সঙ্গে কথা বলেন তাঁরা। তার পরেই ইডি আধিকারিকরা চলে আসেন তৃণমূল কংগ্রেসের পার্টি অফিসে। ওইসময় পার্টি অফিসে ছিলেলন বিএলআরও দফতরের কর্মীরাও। ইডি আধিকারিকরা তৃণমূলের অফিসে এসে মাপজোক করেন।

তৃণমূল কংগ্রেসের যে কার্যালয় তাঁর নীচে বেশ কয়েকটি দোকানও রয়েছে। ওইসব দোকান ভাড়া দেওয়া আছে। ওই ভাড়া কারা দোকানদারদের দিয়েছিল, ভাড়ার টাকা দোকানদাররা কোন অ্য়াকাউন্টে জমা দিয়েছিলেন তা তাদের বিস্তারিত জিজ্ঞাসা করা হয়।

অনুব্রত মণ্ডল গ্রেফতারের পর এই পার্টি অফিস নিয়ে অনেক কথা উঠেছিল। ওই কার্য়ালয় যে নির্মাণ করা হয়েছিল সেই টাকা কোথা থেকে এসেছিল তা নিয়ে প্রশ্ন উঠেছিল। এর পাশাপাশি অনুব্রতর যে পুজো করেন তার প্রতিমার গহনা কোথা থেকে এল তা নিয়েও প্রশ্ন উঠেছিল। শোনা যাচ্ছে ওইসব বিষয়গুলিও ইডি আধিকারিকরা দোকানদারের কাছে জানাতে চান।

কয়েকদিন পরেই আদালতে অনুব্রতর মামলার শুনানি রয়েছে। তার আগেই এরকম এক ঘটনায় বিভিন্ন রকম জল্পনা তৈরি হচ্ছে। এর আগেও আর একটি পার্টি অফিসে হানা দেয় ইডি। এর আগে ইলামবাজার তৃণমূল কার্যালয়ে গিয়ে জিজ়্াসাবাদ করে ইডি। বোলপুরের এই কার্যালয় নির্মাণের সময়ে বহু কোটি টাকা খরচ হয়েছিল বলেও জল্পনা রয়েছে। ঠিক কত টাকা ওই নির্মাণের জন্য খরচ হয়েছে, কার কাছ থেকে জমি কেনা হয়েছিল তা বুঝতে চাইছে ইডি।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.