রেলের দোষেই থমকে মাঝেরহাট ব্রিজের কাজ, হস্তক্ষেপ দাবি করে কেন্দ্রকে চিঠি মুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রীর অভিযোগ, রেললাইনের উপরের অংশের নির্মাণের জন্য রেলের অনুমোদন দরকার। যা এখনও পাওয়া যায়নি। ফলে কাজও শুরু করা যায়নি। 

Updated By: Nov 25, 2019, 04:53 PM IST
রেলের দোষেই থমকে মাঝেরহাট ব্রিজের কাজ, হস্তক্ষেপ দাবি করে কেন্দ্রকে চিঠি মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: মাঝেরহাট ব্রিজ নিয়ে ফের ময়দানে কেন্দ্র বনাম রাজ্য। ব্রিজের কাজ আটকে থাকার অভিযোগ জানিয়ে সোমবার কেন্দ্রীয় রেলমন্ত্রীকে চিঠি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চলতি বছর সেপ্টেম্বর মাসের মধ্যে ব্রিজের কাজ শেষ হয়ে যাওয়ার কথা থাকলেও তা এখনও সম্ভব হয়নি। মুখ্যমন্ত্রীর অভিযোগ, রেললাইনের উপরের অংশের নির্মাণের জন্য রেলের অনুমোদন দরকার। যা এখনও পাওয়া যায়নি। ফলে কাজও শুরু করা যায়নি। 

সোমবার চিঠি দিয়ে কেন্দ্রীয় রেলমন্ত্রীকে জানানো হয়েছে যে, দক্ষিণ ২৪ পরগনা বিশেষ করে সাগরদ্বীপের সঙ্গে সংযোগ স্থাপন করেছে এই ব্রিজ। কাজেই গঙ্গাসাগরের মেলার আগে ব্রিজের নির্মাণকার্য শেষ না করলে সমস্যায় পড়তে পারেন পুণ্যার্থীরা।

আরও পড়ুন: জয়প্রকাশকে লাথি-মারধর! নিগ্রহের ঘটনায় সংসদে সোচ্চার হবেন মুকুল রায়

২০১৮-র ৪ সেপ্টেম্বর হঠাৎই ভেঙে পড়ে মাঝের হাট ব্রিজ। কথা ছিল এক বছরের মধ্যেই পুনর্নির্মাণ করা হবে সেতু। তবে বছর ঘুরলেও কাজ শেষ করা যায়নি। অভিযোগ, ২০১৮-র নভেম্বরে পূর্ত দফতর ব্রিজ ভাঙার কাজ শুরু করলেও রেলের অংশের জন্যই থমকে যায় ব্রিজের কাজ। রেল লাইনের ওপরের অংশের কাজ যেহেতু রেলেরই অধীনে সে ক্ষেত্রে এখনও একাধিক টালবাহানায় বিশবাঁও জলের ব্রিজের ভবিষ্যত। তবে গঙ্গাসাগর মেলার আগে ফের একবার নড়েচড়ে বসেছে রাজ্য সরকার। তড়িঘড়ি কাজ শেষ করতে রেলমন্ত্রকের হস্তক্ষেপ দাবি করে চিঠি লিখলেন খোদ মুখ্যমন্ত্রী।

.