Duare Sarkar: ফেব্রুয়ারিতে ফের বসছে 'দুয়ারে সরকার' ক্যাম্প, জেনে নিন দিনক্ষণ

দুয়ারে সরকার প্রকল্প এবার ১৫ ফেব্রুয়ারি থেকে হবে দুটি ধাপে

Updated By: Jan 25, 2022, 10:18 PM IST
Duare Sarkar: ফেব্রুয়ারিতে ফের বসছে 'দুয়ারে সরকার' ক্যাম্প, জেনে নিন দিনক্ষণ

নিজস্ব প্রতিবেদন: করোনা সংক্রমণের কথা মাথায় রেখে পিছিয়ে দেওয়া হয়েছিল দুয়ারে সরকার প্রকল্পের তারিখ। এবার নতুন করে দুয়ারে সরকার-এর দিনক্ষণ ঘোষণা করল রাজ্য সরকার।

ফেরুয়ারি মাসে ফের চালু হচ্ছে রাজ্য সরকারের দুটি প্রকল্প। একটি হল 'পাড়ায় সমাধান(Paray Samadhan)' এবং অন্যটি হল 'দুয়ারে সরকার(Duare Sarkar'। করোনা সংক্রমণের কথা মাথায় রেখে ওই দুই প্রকল্প পিছিয়ে দেয় রাজ্য সরকার। রাজ্যে এবার করোনা সংক্রমণ(Covid Case) ধীরে ধীরে কমছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্য়া ৪,৪৯৪ জন। ফলে এবার ফের ওই দুই প্রকল্প চালু করার কথা ঘোষণা করল রাজ্য সরকার।

নবান্ন সূত্রে খবর, ১ ফেব্রুয়ারি থেকে চালু হবে 'পাড়ায় সমাধান' প্রকল্প। চলবে ১৫ মার্চ পর্যন্ত। অন্যদিকে, 'দুয়ারে সরকার' চালু হবে ১৫ ফেব্রুয়ারি থেকে। চলবে টানা একমাস। যে কোনও ধরেন স্থানীয় সমস্যা সামাধানের রাস্তা মিলবে 'পাড়ায় সমাধান' থেকে। অন্য রেশন, স্বাস্থ্যসাথী কার্ড, জমিজমা সংক্রান্ত বিষয় থেকে শুরু করে অন্য বহু সরকারি কাজের সহজ সমাধান হবে 'দুয়ারে সরকার'-এ। এক্ষেত্রে 'দুয়ারে সরকার' শিবিরে উপস্থিত থাকবেন সরকারের অধিকাংশ দফতরের আধিকারিকরা।

আরও পড়ুন-রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৫ হাজারের নীচেই, কমল পজিটিভিটি রেট

২০২০ সালের নির্বাচনের আগে রাজ্যে শুরু হয়েছিল 'দুয়ারে সরকার' প্রকল্প। রাজনৈতিক মহলের একাংশ দাবি, ২০২১ সালের ভোটে জিতে ফের ক্ষমতায় আসতে মমতা বন্দ্যোপাধ্যায়কে বড়সড় সাহায্য় করেছে এই প্রকল্প। একেবারে ঘরে বসে বিভিন্ন সরকারি সমস্যার সামধান পেয়ে যাওয়ায় বিপুল সংখ্যক মানুষের ভিড় লক্ষ্য করা গিয়েছিল শিবিরগুলিতে। এখনও সেই ধারা অব্যহত। 

দুয়ারে সরকার প্রকল্প এবার ১৫ ফেব্রুয়ারি থেকে হবে দুটি ধাপে। ১৫ থেকে ৭ দিন আবেদন জমা নেওয়া হবে। ২২ ফেব্রুয়ারি থেকে ওইসব আবেদন খতিয়ে দেখা শুরু হবে। ফের ১ মার্চ থেকে নেওয়া হবে আবেদন নেওয়া। শেষ হবে চলবে ৭ মার্চ পর্যন্ত। এই দফায় ১৫ মার্চের মধ্যে সমাধান পাবেন আবেদনকারীরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.