১৭০টি গাছ কাটার সিদ্ধান্ত, সবুজ ধ্বংসের বিরুদ্ধে সরব ডুয়ার্স

সবুজ ধ্বংসের বিরুদ্ধে সরব হচ্ছে ডুয়ার্স। চালসা থেকে ধূপগুড়ি পর্যন্ত মোট ১৭০টি গাছ কাটার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় সড়ক কর্তৃপক্ষ। ঘটনার প্রতিবাদে সরব হয়েছেন পরিবেশপ্রেমিরা।

Updated By: May 18, 2017, 09:01 AM IST
১৭০টি গাছ কাটার সিদ্ধান্ত, সবুজ ধ্বংসের বিরুদ্ধে সরব ডুয়ার্স

ওয়েব ডেস্ক:সবুজ ধ্বংসের বিরুদ্ধে সরব হচ্ছে ডুয়ার্স। চালসা থেকে ধূপগুড়ি পর্যন্ত মোট ১৭০টি গাছ কাটার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় সড়ক কর্তৃপক্ষ। ঘটনার প্রতিবাদে সরব হয়েছেন পরিবেশপ্রেমিরা।

মেটেলির চালসা থেকে ধুপগুড়ি ব্লকের তেলিপাড়া মোড়। কয়েকদিনের ৩১ নং জাতীয় সড়ক চওড়া করতে কয়েকদিনের মধ্যেই শুরু হবে গাছ কাটার কাজ। সবথেকে বেশি গাছ কাটা পড়বে চালসার পানঝোরা জঙ্গল থেকে গরুমারা জাতীয় উদ্যানের জলঢাকা সেতু পর্যন্ত।

৯ কিমি রাস্তার ধারে মোট ১৭০টি গাছ কাটা পড়বে। মৃত্যু পরোয়ানা গাছের গায়ে..শমন এসে গেছে। গাছের গায়ে পড়েছে নিকেশি সংখ্যা। শুরু হয়েছে কাউন্টডাউন। নির্বিচারে সবুজ ধ্বংসের বিরুদ্ধে সরব হয়েছেন পরিবেশপ্রেমিরা। জলপাইগুড়ি বনবিভাগের DFO জানিয়েছেন, জাতীয় সড়ক কর্তৃপক্ষ রাস্তা চওড়া করার জন্য কিছু গাছ মার্কিং করেছে। কিন্তু বনদফতর এখনও গাছ কাটার অনুমতি দেয়নি।

কয়েকদিন আগেই লাটাগুড়িতেও উড়ালপুলের জন্য গাছ কাটার সিদ্ধান্তের বিরোধিতায় সরব হন পরিবেশপ্রেমিরা।  আন্দোলনের জেরে মামলা গড়ায় পরিবেশ আদালতে।   পরিবেশ আদালত শুনানির দিন মাসতিনেক পিছিয়ে দিয়েছে।  সেবক থেকে চালসা পর্যন্ত রাস্তা চওড়া কাজ করার কাজ চলছে। চালসা থেকে চেলিপাড়া পর্যন্ত মোট ৪০ কিমি রাস্তা চওড়া করা হবে। জঙ্গল জুড়ে নির্বিচারে সবুজ ধ্বংসের বিরুদ্ধে ক্রমশই সংগঠিত হচ্ছে আন্দোলন। বৃক্ষ নিধনের প্রতিবাদে শুরু হচ্ছে সবুজের অভিযান

.