ফের বাড়ছে করোনা, ঝাড়গ্রামে চালু হল Micro Containment Zones

জেলার সর্বত্রই চলছে কড়া পুলিসি নজরদারি।

Updated By: Jun 18, 2021, 03:10 PM IST
ফের বাড়ছে করোনা,  ঝাড়গ্রামে চালু হল Micro Containment Zones

নিজস্ব প্রতিবেদন: নবান্ন থেকে জারি করা হয়েছে নির্দেশিকা। রাজ্যে যখন করোনার গ্রাফ নিম্নমুখী, তখন মাইক্রো কনটেনমেন্ট (Micro Containment Zones) জোন চালু হল ঝাড়গ্রামে। জেলার ৮ ব্লক ও পুরসভার মিলিয়ে ২১ এলাকাকে চিহ্নিত করে কড়া বিধিনিষেধ লাগু করল প্রশাসন। 

রাজ্যে ১ জুলাই পর্যন্ত বিধিনিষেধ বহাল করার কথা ঘোষণা করেছেন মুখ্য়মন্ত্রী। তবে, কার্যত লকডাউন পরিস্থিতিতে বেশ কিছু ছাড়ও দেওয়া হয়েছে। কিন্তু যদি ফের সংক্রমণ বাড়ে, তাহলে? নবান্ন থেকে নির্দেশিকা জারি করে জেলায় করোনা পরিস্থিতির উপর কড়া নজরদারির নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনকে। সরকারের স্পষ্ট নির্দেশ, প্রয়োজনে হটস্পট চিহ্নিত করে কনটেনমেন্ট জোন  বা মাইক্রো কনটেনমেন্ট তৈরি করতে হবে। এবার সেই পথেই হাঁটল ঝাড়গ্রাম জেলা প্রশাসন।

আরও পড়ুন:টানা বৃষ্টিতে কার্যত বন্যা পরিস্থিতি আসানসোলে, জল ঢুকল রানীগঞ্জ শিল্পাঞ্চলেও

জানা গিয়েছে, জেলার বেশ কয়েকটি ছোট ছোট এলাকা বা পকেটে ফের করোনা বাড়ছে। বৃহস্পতিবার এলাকায় মাইকিং করে পুলিস ঘোষণা করে,  আগামিকাল অর্থাত্‍ শনিবার থেকে নয়াগ্রাম খড়িকামাথানী বাজার মাইক্রো কনটেনমেন্ট জোনে পরিণত হবে। বাইরে থেকে কেউ ওই এলাকায় ঢুকতে পারবেন না, আবার স্থানীয় বাসিন্দারাও অন্যত্র যেতে পারবেন না। এমনকী, সরকারি নিয়ম মেনে দোকানপাট খোলা থাকলেও, একজনের বেশি ক্রেতা কেনাকাটা করতে পারবেন না। ২৭ তারিখ পর্যন্ত একই নিয়ম বলবত্‍ থাকবে ঝাড়গ্রামের ৮ ব্লক ও পুরসভার আরও ২০ এলাকায়।

আরও পড়ুন: বীরভূমে চন্দ্রভাগা নদীতে জলের তলায় চলে গেল আস্ত সেতু, বিপাকে ৭টি গ্রাম

প্রসঙ্গত, করোনাকালে ঝাড়গ্রামের প্রায় সর্বত্রই কড়া নজরদারি চালাচ্ছে পুলিস। চট করে বাইরের কাউকে এলাকায় ঢুকতে দেওয়া হচ্ছে না। শুধুমাত্র যাঁরা নিয়ম মানছেন, তাঁদেরও ছাড় দেওয়া হচ্ছে।   

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.