রিয়ার সঙ্গে বাংলার কী সম্পর্ক? আসামির জন্য রাস্তায় নামতে হবে! কংগ্রেসকে তোপ দিলীপের

পুলিসের দাবি, ধৃত ৩ ছাত্র-ছাত্রীর বয়ান অনুযায়ী নয়া নাগরিকত্ব আইনের বিরুদ্ধে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের অর্থনীতির অধ্যাপিকা জয়তী ঘোষ উস্কানিমূলক মন্তব্য করেছে

Reported By: সৌমেন ভট্টাচার্য্য | Updated By: Sep 13, 2020, 11:03 AM IST
রিয়ার সঙ্গে বাংলার কী সম্পর্ক? আসামির জন্য রাস্তায় নামতে হবে! কংগ্রেসকে তোপ দিলীপের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: দিল্লি হিংসায় অতিরিক্ত চার্জশিটে নাম রয়েছে সিপিএম-এর সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি, অধ্যাপক জয়তী ঘোষ-সহ আরও বিশিষ্টদের। এ নিয়ে রবিবার কলেজ স্ট্রিটে এক চা চক্রে বিজেপির রাজ্যসভাপতি দিলীপ ঘোষ বলেন, "আইনকে আইনের পথে চলতে দিন। বড় বড় নেতারা সবাই চক্রান্তে লিপ্ত আছেন।"

উল্লেখ্য, দিল্লি হিংসা কাণ্ডে ইয়েচুরি, যোগেন্দ্র যাদব-সহ একাধিক বিশিষ্ট ব্যক্তির বিরুদ্ধে শনিবার চার্জশিট পেশ করে পুলিস। ফেব্রুয়ারির দিল্লি হিংসায় ষড়যন্ত্রকারী হিসাবে অভিযুক্ত তাঁরা। দিলীপ ঘোষ জানান, দিনের পর দিন উস্কানিমূলক মন্তব্য করে গিয়েছে রাজনৈতিক নেতা থেকে সিনেমার অভিনেতা-অভিনেত্রীরা। তাঁর বিস্ফোরক অভিযোগ, রাতের অন্ধকারে অধ্যাপক জয়তী ঘোষের লোকেরা মারধর করেছে। 

পুলিসের দাবি, ধৃত ৩ ছাত্র-ছাত্রীর বয়ান অনুযায়ী নয়া নাগরিকত্ব আইনের বিরুদ্ধে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের অর্থনীতির অধ্যাপিকা জয়তী ঘোষ উস্কানিমূলক মন্তব্য করেছে। নাম রয়েছে দিল্লি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক অপূর্বানন্দের। তাঁদের বিরুদ্ধে অভিযোগ আসায় শনিবার অতিরিক্ত চার্জশিট জমা দেয় পুলিস।

আরও পড়ুন- রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ২ লাখ ছুঁইছুঁই, গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৯ জনের

এ দিন নিট পরীক্ষা নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দাগেন বিজেপির রাজ্য সভাপতি। তিনি বলেন,  হাইকোর্ট রায় দিয়েছে। রাজ্য সরকারের দায়িত্ব প্রত্যেককে পৌঁছে দেওয়া, থাকার ব্যবস্থা করা। আগেই করা উচিত ছিল। এর জন্য আমরাই হাইকোর্টে গেছিলাম। হাইকোর্ট বলেছে, যদি না সুযোগ পান তাহলে কোর্টে গিয়ে মামলা করুন। গোঘাট বিজেপি কর্মী নামে পরিচিত এক ব্যক্তির ঝুলন্ত দেহ উদ্ধার প্রসঙ্গে তিনি বলেন, সব জায়গায় খুন হচ্ছে। আজ বিভিন্ন জায়গায় বিক্ষোভ দেখাবে বিজেপি। 

রিয়া চক্রবর্তীর গ্রেফতারি নিয়ে কংগ্রেস মিছিল প্রসঙ্গে দিলীপের তোপ, রিয়ার বাবাকে ওরা জানে? রিয়ার সঙ্গে বাংলার কী সম্পর্ক? কংগ্রেসের লজ্জা আসামির জন্য রাস্তায় নামছে।

.