যে ভাবে মেরে গাছে ঝোলানো হচ্ছে, বোঝা যাচ্ছে একটা সিরিজ চলছে, গোঘাট কাণ্ডে তোপ দিলীপের

দিন মজুরের কাজ করতেন গণেশ রায়। পরিবারের অভিযোগ, এর আগে শাসক দলের তরফে একাধিক বার হুমকির অভিযোগ আসে। তাঁর ছেলের দাবি, বাবাকে শাসক দলের লোকেরাই মেরে ঝুলিয়ে দিয়েছে

Updated By: Sep 13, 2020, 02:55 PM IST
 যে ভাবে মেরে গাছে ঝোলানো হচ্ছে, বোঝা যাচ্ছে একটা সিরিজ চলছে, গোঘাট কাণ্ডে তোপ দিলীপের
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: গোঘাটের মৃত ব্যক্তি বিজেপি মন্ডলের সেক্রেটারি। এমনটাই দাবি করলেন বিজেপির রাজ্যসভাপতি দিলীপ ঘোষ।  তাঁর অভিযোগ, গণেশ রায়কে হত্যা করে দড়ি বেঁধে গাছে ঝুলিয়ে দেওয়া হয়েছে। এই হত্যাকাণ্ড ধারাবাহিক ভাবে হচ্ছে বলে জানান দিলীপ ঘোষ।

রবিবার সকালে গোঘাট স্টেশন সংলগ্ন একটি গাছ থেকে ওই ব্যক্তির ঝুলন্ত দেহ উদ্ধার হয়। পরিবারের দাবি, পরিকল্পিতভাবে খুন করা হয়েছে তাঁকে। এ ঘটনায় শাসকদল তৃণমূলকে কাঠগড়ায় দাঁড় করাচ্ছে বিরোধীরাও। জানা যায়, শনিবার বিকেলে বাড়ি থেকে বেরিয়েছিলেন গণেশ রায়। তারপর আর বাড়ি ফেরেননি। সারা রাত অনেক খোঁজাখুঁজি করা হয়। রবিবার ভোর বেলায় বাড়ি থেকে প্রায় দু'কিলোমিটার দূরে গোঘাট রেল স্টেশন সংলগ্ন একটি গাছে তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয়। 

দিন মজুরের কাজ করতেন গণেশ রায়। পরিবারের অভিযোগ, এর আগে শাসক দলের তরফে একাধিক বার হুমকির অভিযোগ আসে। তাঁর ছেলের দাবি, বাবাকে শাসক দলের লোকেরাই মেরে ঝুলিয়ে দিয়েছে। দিলীপ ঘোষ জানান, জেলায় জেলায়, ব্লকে ব্লকে, এভাবে বিজেপি কর্মীদের উপর অত্যাচার চালানো হচ্ছে। যে ভাবে মেরে গাছে ঝুলিয়ে দেওয়া হচ্ছে, বোঝা যাচ্ছে একটা সিরিজ চলছে। তাঁর আরও অভিযোগ, এই সরকার ও পার্টি বিজেপিকে ঠেকাবার জন্য এটাকে পলিসি হিসাবে নিয়েছে।  প্রতিদিন এই দুঃখ জনক ঘটনা দেখতে হচ্ছে। এই নিয়ে আমাদের আন্দোলন হবে।

আরও পড়ুন- ভুল ঠিকানায় NEET পরীক্ষার্থী! অসহায় ইকবালকে পরীক্ষাকেন্দ্রে পৌঁছে দিল ZEE 24Ghanta

তবে, গোঘাটে বিধায়ক মানস মজুমদার বলেন, বিজেপি লাশের রাজনীতি করছে। গণেশ রায় একজন দিনমজুর এবং বামপন্থী বলে জানি। তাঁর মৃত্যু সত্যিই দুর্ভাগ্যজনক। কিন্তু এমন অনেক ঘটনায় দেখা গেছে, নিজেরাই মেরে তাদের কর্মী বলে দাবি করে বিজেপি। এ ঘটনার প্রকৃত তদন্ত চাইছেন গোঘাটে মানুষ। 

.