ডিজিট্যাল রেশন কার্ড তৈরি ও ভুল সংশোধনের জন্য কারা কীভাবে আবেদন করবেন? জেনে নিন

প্রশাসনিক আধিকারিকদের তরফ থেকে বার বারই প্রচার করা হচ্ছে যে, এরসঙ্গে এনআরসি-র কোনও যোগ নেই।

Updated By: Sep 24, 2019, 03:29 PM IST
ডিজিট্যাল রেশন কার্ড তৈরি ও ভুল সংশোধনের জন্য কারা কীভাবে আবেদন করবেন? জেনে নিন

নিজস্ব প্রতিবেদন : খাদ্যসাথী প্রকল্পে ডিজিটাল রেশন কার্ড তৈরি ও রেশন কার্ডের ভুল সংশোধনের কাজ চলছে। রাজ্য সরকারের খাদ্য ও সরবরাহ দফতরের দফতরের উদ্যোগে ৯ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে এই কর্মসূচি। চলবে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত। ছুটির দিন বাদে সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলছে এই সংশোধনের কাজ। বিডিও অফিস, মিউনিসিপ্যালিটি অফিস, বোরো অফিসে চলছে এই সংশোধন ও নতুন কার্ড তৈরির কাজ।

এদিকে অসম এনআরসি-কে কেন্দ্র করে রাজ্যের বেশ কিছু জায়গায় এই রেশন কার্ডের নথি সংশোধন নিয়েই বিভ্রান্তি ছড়িয়েছে। অনেকেই ভাবছেন যে, এরসঙ্গে রাজ্যে এনআরসি হওয়ার কোনও সম্ভাবনার যোগ রয়েছে। যদিও, প্রশাসনিক আধিকারিকদের তরফ থেকে বার বারই প্রচার করা হচ্ছে যে, এরসঙ্গে এনআরসি-র কোনও যোগ নেই। চলুন জেনে নেওয়া যাক, ডিজিটাল রেশন কার্ডের জন্য দরখাস্ত কারা করতে পারবেন? কীভাবে এই দরখাস্ত করতে পারবেন?

আরও পড়ুন, কেন্দ্রের আপত্তি সত্ত্বেও আজ বর্ধমানের নতুন সেতু উদ্বোধনে রাজ্য, ব্যারিকেড লাগিয়ে পোস্টার রেলের

এদিকে আজ কালনার পূর্বস্থলীতে ডিজিটাল রেশন কার্ডের ভুল সংশোধন ও ডিজিট্যাল রেশন কার্ড তৈরির লাইনে চরম বিশৃঙ্খলাকে ঘিরে জনতা-পুলিস খণ্ডযুদ্ধ বেঁধে যায়। টেবিল চেয়ার ছুঁড়ে, ভাঙচুর করে বিক্ষোভ দেখায় গ্রামবাসীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে উত্তেজিত জনতার সঙ্গে খণ্ডযুদ্ধ বাধে পুলিসের।

.