Bypoll Election: আরজি কর কাণ্ডের প্রভাব কি পড়তে চলেছে উপ-নির্বাচনে? বঞ্চনার পোস্টারে অস্বস্তিতে তৃণমূল...

Jalpaiguri: উপ-নির্বাচনের মুখেই শহর জুড়ে বঞ্চনার পোস্টার। চাঞ্চল্য জলপাইগুড়ি জেলার বানারহাট ব্লকের গয়েরকাটা এলাকায়। ঘটনায় রীতিমত চাপ বাড়াচ্ছে শাসক দলের। আগামী ১৩ ই নভেম্বর রাজ্যে ছয়টি আসনের বিধানসভার উপ-নির্বাচন ঘোষণা করেছে নির্বাচন কমিশন। 

Updated By: Oct 20, 2024, 04:35 PM IST
Bypoll Election: আরজি কর কাণ্ডের প্রভাব কি পড়তে চলেছে উপ-নির্বাচনে? বঞ্চনার পোস্টারে অস্বস্তিতে তৃণমূল...

প্রদ্যুত্‍ দাস: উপ-নির্বাচনের মুখেই শহর জুড়ে বঞ্চনার পোস্টার। চাঞ্চল্য জলপাইগুড়ি জেলার বানারহাট ব্লকের গয়েরকাটা এলাকায়। ঘটনায় রীতিমত চাপ বাড়াচ্ছে শাসক দলের। আগামী ১৩ ই নভেম্বর রাজ্যে ছয়টি আসনের বিধানসভার উপ-নির্বাচন ঘোষণা করেছে নির্বাচন কমিশন। একদিকে যখন আরজি কর কাণ্ডে তোলপাড় রাজ্য। সে জায়গায় দাঁড়িয়ে  মাদারিহাট বিধানসভার অন্তর্গত গয়েরকাটা জুড়ে এবারে বঞ্চনার পোস্টারে রীতিমত অস্বস্তিতে শাসক দল। পোস্টারে গয়েরকাটাকে বঞ্চিত দাবি করে এলাকার বেশ কয়েকটি দাবি জানানো হয়েছে।  

গয়েরকাটা নাগরিক উন্নয়ন মঞ্চের নামে ৫ দফা দাবিতে এই পোস্টার লাগানো হয়েছে শহরের বিভিন্ন স্থানে। দাবি তোলা হয়েছে অবিলম্বে গয়েরকাটাকে পূর্ণাঙ্গ থানা  ঘোষণা করতে হবে। সরকার অনুমোদিত দমকল কেন্দ্র স্থাপন করতে হবে। বাংলা মাধ্যম কলেজ স্থাপন করতে হবে। স্বাস্থ্য পরিকাঠামো গড়ে তুলতে হবে। এমনকি গয়েরকাটাকে মাদারিহাট বিধানসভা থেকে সরিয়ে ধূপগুড়ি বিধানসভার অন্তর্গত করার দাবি তোলা হয়েছে এই পোস্টার গুলির মাধ্যমে। 

উপ-নির্বাচনের আগে গয়েরকাটা নাগরিক উন্নয়ন মঞ্চের এই দাবি যেনো শাসক দলের পক্ষে অস্বস্তির কারণ হয়ে দাঁড়াচ্ছে। কারণ মাদারিহাট বিধানসভা ২০১৬ সাল থেকেই  বিজেপির গড় হিসেবেই পরিচিত। গত লোকসভা ভোটের হিসেবে জলপাইগুড়ি জেলার অন্তর্গত বানারহাট ব্লকের সাকোয়াঝোরা ১ গ্রাম পঞ্চায়েত ও বিন্নাগুড়ি গ্রাম পঞ্চায়েতে তৃণমূল বিজেপির চেয়ে প্রায় ৭ হাজার ৪০০ ভোটে পিছিয়ে আছে। যেখানে গোটা মাদারিহাট বিধানসভা কেন্দ্রের মধ্যে থাকা ১২ টি গ্রাম পঞ্চায়েত এলাকা নিয়ে বিজেপির সঙ্গে তৃণমূলের ভোটের পার্থক্য রয়েছে ১১ হাজার ৬৩ ভোটের।

আরও পড়ুন:Illegal liquor: বাড়ছে পারিবারিক অশান্তি! লাঠি হাতে নিয়ে সমস্ত অবৈধ মদের ঠেক গুঁড়িয়ে দিলেন মহিলারা...
 
ফলে এই ভোট আলিপুরদুয়ারের মাদারিহাট বিধানসভা কেন্দ্রের হলেও ভোটের ডিসাইডিং ফ্যাক্টর হতে চলেছে জলপাইগুড়ি জেলার বানারহাট ব্লকের গয়েরকাটা-সহ সমগ্র সাকোয়াঝোরা ১ ও বিন্নাগুড়ি  গ্রাম পঞ্চায়েত এলাকা। এলাকার কয়েকটি কাজে দুর্নীতির অভিযোগ ও এই ভোটে প্রভাব ফেলতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহল। এদিকে নাগরিক উন্নয়ন মঞ্চের এই দাবিকে সমর্থক করেছে বিরোধীরা। 

বিরোধীদের অভিযোগ, বানারহাট ব্লকের মধ্যে গুরুত্বপূর্ণ একটি শহর গয়েরকাটা। এখানে শাসক দল চাইলেই প্রশাসন উদ্যোগ নিয়ে একটি থানা স্থাপন করতে পারত, এমনকি প্রস্তাবিত দমকল কেন্দ্র সেটিও আজ পর্যন্ত স্থাপন করতে পারেনি। তাই ওই এলাকার সচেতন মানুষ আগেও শাসক দলের বিরুদ্ধে ছিল উপ-নির্বাচনেও শাসক দলের বিরুদ্ধেই ভোট দান করবে বলেই দাবি বিরোধীদের।

 

 

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.