বিজেপিতে দীপা?

দীপার বিজেতে যোগদান নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে বলে সূত্রের খবর। 

Updated By: Mar 11, 2019, 10:26 PM IST
বিজেপিতে দীপা?

জোতির্ময় কর্মকার: দিল্লিতে বিজেপি নেতা অরবিন্দ মেননের বাড়িতে কংগ্রেস নেত্রী দীপা দাশমুন্সি। সোমবার রাতে ওই বৈঠকে হাজির ছিলেন পশ্চিমবঙ্গের দায়িত্বপ্রাপ্ত বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় ও মুকুল রায়। রুদ্ধদ্বার বৈঠকে দীপার বিজেতে যোগদান নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে বলে সূত্রের খবর। 

বিজেপি সূত্রে জানা যাচ্ছে, বৈঠকে দীপাকে রায়গঞ্জ থেকে প্রার্থী হওয়ার প্রস্তাব দিয়েছেন অরবিন্দ মেনন। সেক্ষেত্রে, পশ্চিমবঙ্গে দলের ফল ভালো হলে মন্ত্রীসভায় দীপাকে গুরুত্বপূর্ণ পদ দেওয়া হবে বলেও আশ্বাস দিয়েছেন তিনি। তবে এদিন কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেননি দীপা।

এদিকে আসন্ন লোকসভা নির্বাচনে আসন সমঝোতার পথে হেঁটে ইতিমধ্যেই রায়গঞ্জ আসনটি সিপিএমকে ছেড়ে দিয়েছে কংগ্রেস। সেখানে প্রার্থী হয়েছেন মহম্মদ সেলিম। ২০১৪ সালে লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে যে দুটি আসনে সিপিএম জিতেছিল, তারমধ্যে একটি ছিল রায়গঞ্জ। এবারও প্রথম থেকেই ওই আসনে প্রার্থী দিতে মরিয়া ছিল আলিমুদ্দিন। 
ওইদিকে ওই আসনে প্রার্থী হতে ইচ্ছা প্রকাশ করেছিলেন কংগ্রেসের দীপি দাশমুন্সি। প্রিয়রঞ্জনের ক্যারিশ্মায় ভর করে বাজিমাত করার পরিকল্পনা ছিল তাঁর। শেষপর্যন্ত যদিও ওই আসনটি সিপিএমকে ছেড়ে দেয় কংগ্রেস। এরফলে রায়গঞ্জ দখল করতে বিজেপির দ্বারস্থ দীপা। 

আরও পড়ুন-লোকসভা নির্বাচন ২০১৯: মঙ্গলবার প্রার্থীতালিকা প্রকাশ করছে তৃণমূল

.