এসবিআই-এর ফিক্সড ডিপোজিট থেকে উধাও ৬লক্ষ টাকা

 বৃত্তহম রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক এসবিআই-তে ফিক্সড ডিপোজিট করেও রক্ষে নেই। ব্যাঙ্ক থেকেই উধাও হয়ে গেল বৃদ্ধ দম্পতির জীবনের সঞ্চয়। এদিকে, নিরুত্তাপ ব্যাঙ্ক প্রশাসন। লাভ হয়নি থানা-পুলিস করেও। অগত্যা আমানত ফিরে পেতে এবার হাইকোর্টের দ্বারস্থ ওই দম্পতি।

Updated By: Nov 26, 2017, 04:59 PM IST
এসবিআই-এর ফিক্সড ডিপোজিট থেকে উধাও ৬লক্ষ টাকা

নিজস্ব প্রতিনিধি:  বৃত্তহম রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক এসবিআই-তে ফিক্সড ডিপোজিট করেও রক্ষে নেই। ব্যাঙ্ক থেকেই উধাও হয়ে গেল বৃদ্ধ দম্পতির জীবনের সঞ্চয়। এদিকে, নিরুত্তাপ ব্যাঙ্ক প্রশাসন। লাভ হয়নি থানা-পুলিস করেও। অগত্যা আমানত ফিরে পেতে এবার হাইকোর্টের দ্বারস্থ ওই দম্পতি।

আরও পড়ুন: ফুটপাথবাসীদের কম্বল বিতরণে বিজেপিকে বাধা দেওয়ার অভিযোগ 'মদ্যপ পুলিসে'র বিরুদ্ধে

স্টেট ব্যাঙ্কের ডানকুনি শাখার ছ’লক্ষ টাকা ফিক্সড ডিপোজিট করেছিলেন ডানকুনির মনোহরপুরের বাসিন্দা প্রণবকুমার দাস ও তাঁর স্ত্রী দীপ্তি দাস। হঠাত্ই প্রয়োজন হওয়ায় ফিক্সড ডিপোজিট থেকে টাকা তুলতে যান তাঁরা। অভিযোগ, ব্যাঙ্কে গিয়ে তাঁরা জানতে পারেন, তাঁদেরই কোনও এক আত্মীয় নাকি সেই টাকা তুলে নিয়ে গিয়েছেন। বিভ্রান্ত দম্পতি কথা বলেন ব্যাঙ্ক কর্তৃপক্ষের সঙ্গে। এরপর যে তথ্য উঠে আসে, তাতে আরও তাজ্জব হন তাঁরা। ব্যাঙ্কের দাবি, যিনি টাকা তুলে নিয়ে গেছেন, তার সইয়ের সঙ্গে প্রণববাবুর সইয়ের কোনও মিল নেই। তাহলে, কেন টাকা দেওয়া হল? ব্যাঙ্ক কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে কোনও সুরাহা মেলেনি।

আরও পড়ুন: জলসঙ্কট অব্যাহত, দুর্গাপুরে বিকল্প পদ্ধতিতে চলছে মেরামতি

এরপরই ডানকুনি থানায় অভিযোগ দায়ের করেন ওই দম্পতি। অভিযোগ, সেখানেও হেনস্থা হতে হয় তাঁদের। থানা থেকে ব্যাঙ্কের সঙ্গে কথা বলে আপোস করে নেওয়ার পরমার্শ দেওয়া হয়েছে বলে অভিযোগ। সারা জীবনের পুঁজি হারিয়ে এখন উদভ্রান্তের মতো ঘুরে বেড়াচ্ছেন ওই দম্পতি। টাকা ফেরত পেতে এখন হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন প্রতারিত দম্পতি।

.