ফণির তাণ্ডব! বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে ভস্মীভূত ঘর, ভেঙে পড়ল দোতলা বাড়ি

তিনটি বাড়ির উপর দিয়ে বয়ে যায় ঝড়। ঝড়ের তাণ্ডবে সম্পূর্ণ ভেঙে গিয়েছে বাড়িগুলি।

Updated By: May 3, 2019, 01:15 PM IST
ফণির তাণ্ডব! বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে ভস্মীভূত ঘর, ভেঙে পড়ল দোতলা বাড়ি

নিজস্ব প্রতিবেদন : ফণির তাণ্ডবে রাজ্যে শুরু বিপর্যয়। ঝড়ের ঝাপটায় বাড়ির উপর বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে ভস্মীভূত হয়ে গেল গোটা বাড়ি। বাড়িতে কেউ না থাকায় বরাতজোরে প্রাণে বেঁচে গিয়েছেন বাসিন্দারা। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার রায়দিঘির নন্দকুমার পুর গ্রাম পঞ্চায়েতের মহম্মদ নগর গ্রামে।

জানা গিয়েছে, এদিন সকালে স্থলভাগে ফণি আছড়ে পড়ার কিছু পর রায়দিঘিতে শুরু হয় ঝড়। তুমুল ঝড়ে ছিঁড়ে পড়ে বিদ্যুতের তার। তার ছিঁড়ে বাড়ির উপর পড়ে। তাতেই আগুন ধরে যায় বাড়িটিতে। পুড়ে ছাই হয়ে যায় ঘরে রাখা সব জিনিস। ঘূর্ণিঝড়ের হাত থেকে ফসলকে বাঁচাতে ধান কেটে ঘরে তুলে রেখেছিলেন। আগুনে সেই চেষ্টাও ব্যর্থ হয়। আগুনে পুড়ে যায় ঘরে মজুত করা ধান। তবে ঘটনার সময়, বাড়িতে কেউ না থাকায়, কোনও প্রাণহানির ঘটনা ঘটেনি।

ছবিতে দেখুন, ফণি ছোবলে মেদিনীপুর শহরে উড়ে গেল ১৫টা বাড়ির চালা, লন্ডভন্ড শহরের একাংশ

অন্যদিকে, মেদিনীপুর শহরের উপর দিয়েও এদিন সকাল ১১টা নাগাদ বয়ে গিয়েছে ঝড়। ঝড়ের দাপটে শহরের ১৪ নম্বর ওয়ার্ডের তালপুকুর এলাকায় ভেঙে পড়েছে কমপক্ষে ১৫টি বাড়ি। উড়ে গিয়েছে অ্যাজবেসটসের ছাউনি, টালির চালা। চন্দ্রকোনা রোডের মহারাজপুরে তিনটি বাড়ির উপর দিয়ে বয়ে যায় ঝড়। ঝড়ের তাণ্ডবে সম্পূর্ণ ভেঙে গিয়েছে বাড়িগুলি। মাটির দোতলা বাড়ি ভেঙে একতলায় পরিণত হয়েছে। লন্ডভন্ড চারদিক।

.