ক্রেডিট কার্ডের চার্জের চক্করে হ্যাকারদের খপ্পড়ে! লাখ লাখ গায়েব অ্যাকাউন্ট থেকে

শ্রীকান্ত ঠাকুর: সাইবার প্রতারণার শিকার হয়ে সাড়ে ৬ লাখ টাকা খোয়ালেন বালুরঘাটের এক যুবতী। ফেব্রুয়ারি মাসে এমন অভিযোগ পেয়ে ঘটনার তদন্তে নেমেছিল সাইবার ক্রাইম থানার পুলিস। অবশেষে মঙ্গলবার গভীর রাতে দক্ষিণ দিনাজপুর জেলার বিভিন্ন প্রান্ত থেকে মোট ৫ জনকে গ্রেফতার করল সাইবার ক্রাইম থানার পুলিশ। ধৃত ৫ জনকে বুধবার বালুরঘাট জেলা আদালতের তোলা হলো পরে বিচারক ৪ জনকে ১৩ দিনের পুলিস হেফাজতের নির্দেশ দিয়েছে। বাকি একজন জামিনে মুক্তি পেয়েছে। প্রতারণা চক্রের ধৃত ৪ জনকে জিজ্ঞাসাবাদ করে আন্তঃরাজ্য চক্রের হদিশ পেয়েছে সাইবার ক্রাইম থানার পুলিস।

পুলিস সূত্রে জানা গিয়েছে, ওই যুবতী ক্রেডিট কার্ডের চার্জ কীভাবে কম করা যায় তার জন্য গুগলে সার্চ করছিলেন। সেই সময় হ্যাকাররা নিজেদেরকে ক্রেডিট কার্ড ডিপার্টমেন্টের লোক পরিচয় দিয়ে ওই যুবতী সঙ্গে কথা বলেন। তাঁকে আশ্বস্ত করেন যে তাঁরা ক্রেডিট কার্ড ডিপার্টমেন্টের-ই লোক। এরপর হ্যাকারদের কথা মতো যুবতী তাঁর মোবাইলে এনি ডেস্ক অ্যাপটি ইনস্টল করে। ওটিপি শেয়ার করে হ্যাকারদের। এরপরই যুবতীর অ্যাকাউন্ট থেকে সাড়ে ৬ লাখ টাকা গায়েব হয়ে যায়। 

সাইবার ক্রাইমের শিকার হয়েছেন বুঝতে পেরেই পুলিসের দ্বারস্থ হন ওই যুবতী। তদন্ত নেমে জেলার বিভিন্ন প্রান্ত থেকে ৫ জনকে গ্রেফতার করে পুলিস। যার মধ্যে একজন দুঃস্থ পরিবারের ছেলে রয়েছে। তাঁকে কিছু টাকার বিনিময়ে অ্যাকাউন্ট খুলে দেওয়া হবে বলে তাঁর সব নথি নিয়ে হ্যাকাররা। এরপর যুবতীর প্রতারিত টাকা ওই যুবকের অ্যাকাউন্টে রাখে হ্যাকাররা। এই চক্রের সঙ্গে আর কে বা কারা যুক্ত রয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে ডিএসপি হেড কোয়ার্টার সোমনাথ ঝাঁ।  

আরও পড়ুন, ভয়ংকর! স্ত্রীকে কেটে টুকরো টুকরো করে পুঁতল স্বামী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

English Title: 
Cyber crime Balurghat girl lost 6 lacs to hacker due to Credit card
News Source: 
Home Title: 

ক্রেডিট কার্ডের চার্জের চক্করে হ্যাকারদের খপ্পড়ে! লাখ লাখ গায়েব অ্যাকাউন্ট থেকে

ক্রেডিট কার্ডের চার্জের চক্করে হ্যাকারদের খপ্পড়ে! লাখ লাখ গায়েব অ্যাকাউন্ট থেকে
Yes
Is Blog?: 
No
Section: