Bengal Weather Today: বৃহস্পতিবার বৃষ্টি কমলেও, ফের দুর্যোগের সম্ভাবনা শনিবার

Bengal Weather Today: কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। তবে আজ ও কাল বৃষ্টির সম্ভাবনা অত্যন্ত কম। শনিবার থেকে ফের বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গে বৃহস্পতিবার থেকে সামান্য তাপমাত্রা বাড়বে। 

Updated By: Mar 23, 2023, 08:11 AM IST
Bengal Weather Today: বৃহস্পতিবার বৃষ্টি কমলেও, ফের দুর্যোগের সম্ভাবনা শনিবার

অয়ন ঘোষাল: দক্ষিণবঙ্গে বৃহস্পতিবার থেকেই আবহাওয়ার উন্নতির সম্ভাবনা। ঝড় বৃষ্টির প্রবণতা কমবে। শনিবার থেকে ফের দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে শনিবার পর্যন্ত বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি চলবে। উত্তরবঙ্গে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি এই জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি চলবে। নিচের দিকের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ কমবে।

দক্ষিণবঙ্গে বৃহস্পতিবার থেকে সামান্য তাপমাত্রা বাড়বে। সর্বোচ্চ তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রী সেলসিয়াস বাড়তে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের। বৃহস্পতি ও শুক্রবার মেঘমুক্ত পরিষ্কার আকাশ দেখা যাবে। ফের শনিবার থেকে আবহাওয়ার পরিবর্তন হবে। আবার বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে।

কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। তবে আজ ও কাল বৃষ্টির সম্ভাবনা অত্যন্ত কম। শনিবার থেকে ফের বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

তাপমাত্রার পরিসংখ্যান

সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২০.৬ ডিগ্রি থেকে বেড়ে ২৩.৩ ডিগ্রি। বুধবারের  সর্বোচ্চ তাপমাত্রা ৩১.১ ডিগ্রি থেকে কমে ৩০.৪ ডিগ্রি। যা এই সময়ের স্বাভাবিকের থেকে চার ডিগ্রি কম। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৪৭ থেকে ৯১ শতাংশ। গত ২৪ ঘন্টায় ছিটেফোঁটা বৃষ্টি হয়েছে।

আরও পড়ুন: Howrah: জনবহুল রাস্তার পাশে নর্দমায় কাটা হাত! চাঞ্চল্য হাওড়ায়

নতুন সিস্টেম

পশ্চিমী ঝঞ্ঝা নতুন করে আসবে আজ বৃহস্পতিবার ২৩ মার্চ। একটি ঘূর্ণাবর্ত রয়েছে হরিয়ানা ও সংলগ্ন এলাকায়। ঘুনাবর্ত থেকে একটি অক্ষরেখা বাংলাদেশ পর্যন্ত বিস্তৃত। বিহার, ঝাড়খন্ড এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ওপর দিয়ে গিয়েছে অক্ষরেখা।

আরও পড়ুন: ভয়ংকর! স্ত্রীকে কেটে টুকরো টুকরো করে পুঁতল স্বামী

ভিন রাজ্যের আবহাওয়া

আগামী ২৪ ঘণ্টায় মাঝারি থেকে ভারী বৃষ্টি হবে অসম, মেঘালয় এবং অরুণাচল প্রদেশ সহ উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে।

শুক্রবার থেকে উত্তর-পশ্চিম ভারতের সমতলের অংশে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি শুরু হবে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি সহ উত্তরপ্রদেশের একাংশে। শুক্রবার এই বৃষ্টি আরও বাড়তে পারে। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি এবং কোথাও কোথাও শিলা বৃষ্টি হতে পারে। শুক্রবার শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে হিমাচল প্রদেশ, উত্তরাখন্ড, পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লী এবং উত্তর প্রদেশের কিছু অংশে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.