Leopard: চা-বাগানে চিতাবাঘের শাবক! আতঙ্ক এলাকায়

তারঘেরা বন দপ্তর সূত্রে জানা গিয়েছে, শাবকটির বয়স দু-তিন দিন হবে।

Updated By: Dec 25, 2021, 04:00 PM IST
Leopard: চা-বাগানে চিতাবাঘের শাবক! আতঙ্ক এলাকায়

নিজস্ব প্রতিবেদন: চা-বাগানের পাশে চিতাবাঘের শাবক! খুব স্বাভাবিক কারণেই এ নিয়ে আতঙ্ক ছড়াল মাল ব্লকের ওদলাবাড়ির দুলু বস্তি এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে চলে আসেন তারঘেরা বন দপ্তরের কর্মীরা।

কী ঘটেছিল? দুলুবস্তির বাসিন্দা শিবা মাঝি বলেন, শুক্রবার ওদলাবাড়ি চা-বাগানের ১৭ নাম্বার সেকশনে ৪টি শাবক দেখেছিলাম। আমরা প্রথমে ভেবেছিলাম, বিড়ালের বাচ্চা। তাই আমল দিইনি। এদিন দেখি, তাদেরই একটি শাবক দুলুবস্তির কাছে চা-বাগান সংলগ্ন এলাকায় ঘোরাঘুরি করছে। তখনই খোঁজ খবর করে জানতে পারি, এটা চিতাবাঘের বাচ্চা। আর তার পরেই আমাদের এলাকায় আতঙ্ক তৈরি হয়! 

তবে ঘটনাস্থলে বন দপ্তরের কর্মীরা রয়েছেন। জানা গিয়েছে, চিতাবাঘের চারটি শাবকই ছিল। এর মধ্যে তিনটি শাবককেই চিতাবাঘ নিয়ে যেতে পেরেছে। তবে একটি শাবককে নিয়ে যেতে পারেনি মা-চিতাবাঘ। সেই শাবকটিই চা-বাগানে রয়েছে।

তারঘেরা বন দপ্তর সূত্রে জানা গিয়েছে, এই শাবকটির বয়স দু-তিন দিন হবে। এলাকার আশেপাশের লোকজনকে দূরে সরিয়ে দিয়েছেন বনকর্মীরা। মা-চিতাবাঘ যাতে নির্বিঘ্নে শাবকটিকে নিয়ে যেতে পারে সেটা দেখার জন্য এলাকায় রয়েছেন বনকর্মীরা। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Weather Today: বড়দিনে ঊর্ধ্বমুখী পারদ, শীতের দাপট কমার ইঙ্গিত

.