Bankura Cow Smuggling: রাজ্যের ৫ জেলায় ছড়িয়ে জাল, বিশাল এক গোরুপাচার চক্রের হদিস পেল বাঁকুড়া পুলিস

বাঁকুড়া জেলার বিভিন্ন জায়গা থেকে হামেশায় গোরু চুরির ঘটনা ঘটছিল। তাতে একদিকে যেমন আতঙ্কিত হয়ে পড়েছিলেন গ্রামের মানুষজন। অন্যদিকে চিন্তায় পড়ে গিয়েছিল বাঁকুড়া জেলা পুলিস

Updated By: Aug 31, 2022, 02:51 PM IST
Bankura Cow Smuggling: রাজ্যের ৫ জেলায় ছড়িয়ে জাল, বিশাল এক গোরুপাচার চক্রের হদিস পেল বাঁকুড়া পুলিস

মৃত্যুঞ্জয় দাস: গোরুপাচার কাণ্ডের জেরে জেল হেফাজতে অনুব্রত মণ্ডল ও তাঁর প্রাক্তন দেহরক্ষী সায়গল হোসেন। তদন্তে নেমে কোটি কোটি টাকার লেনদেন ও সম্পত্তির হদিস পাওয়া যাচ্ছে। তদন্তকারীদের দাবি, ওইসব গোরু বীরভূমের ইলামবাজার থেকে মুর্শিদাবাদ-মালদহ সীমান্তে পাচার করা হতো। সেখান থেকে সেগুলিকে সীমান্ত পার করে দিত পাচারকারীরা। এবার এরকমই একটি গোরুপাচার চাক্রের হদিস পেল বাঁকুড়া জেলা পুলিস। ওই চকত্রের জাল ছড়িয়ে রয়েছে বাঁকুড়া, দুই মেদিনীপুর, হুগলি ও দক্ষিণ ২৪ পরগনা জেলায়। ওই ঘটনায় ৬ জনকে গ্রেফতার করেছে বাঁকুড়া জেলা পুলিসের বিশেষ টিম। এদের সঙ্গে কোনও প্রভাবশালী গোষ্ঠী জড়িত রয়েছে কিনা তা খতিয়ে দেখছে পুলিস।

আরও পড়ুন-সবসময় একসঙ্গেই দেখা যেত তাদের, একই গাছের ডালে মিলল ২ ছাত্রীর ঝুলন্ত দেহ

বাঁকুড়া জেলার বিভিন্ন জায়গা থেকে হামেশায় গোরু চুরির ঘটনা ঘটছিল। তাতে একদিকে যেমন আতঙ্কিত হয়ে পড়েছিলেন গ্রামের মানুষজন। অন্যদিকে চিন্তায় পড়ে গিয়েছিল বাঁকুড়া জেলা পুলিস। কারণ গোরুপাচার নিয়ে ইতিমধ্যেই তদন্তে নেমেছে সিবিআই। তার মধ্যেই বাঁকুড়ার গরু চুরি নিয়ে বড় চাপে পড়ে যায় বাঁকুড়া জেলা পুলিস। চুরির কিনারা করতে একটি স্পেশ্যাল টিম তৈরি করে বাঁকুড়া পুলিস। গোপন তথ্যের ভিত্তিতে স্পেশাল টিমের অভিযানে পশ্চিম মেদিনীপুরের ডেবরা থানার বালিচকে পুলিস গোরু চুরির ঘটনায় জড়িত ৬ জনকে গ্রেফতার করে। ধৃতদের বুধবার তোলা হয় বাঁকুড়া জেলা আদালতে।

বাঁকুড়ার কোতুলপুর, ছাতনা ও বাঁকুড়া সদর থানায় সম্প্রতি একাধিক গোরু চুরির ঘটনা ঘটে। জেলা পুলিসের উচ্চপদস্থ আধিকারিকের নেতৃত্ব এই স্পেশ্যাল তদন্ত টিম বিভিন্ন তথ্য সংগ্রহ করে মাঠে নেমে পড়ে। পুলিস জানতে পারে একটি গ্যাং বাঁকুড়া, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর ও হুগলী জেলাতে গরু চুরির কান্ড ঘটিয়ে চলেছে। গ্যাংটি আদতে দক্ষিণ ২৪ পরগনার বিষ্ণুপুর থানা এলাকার। শেষপর্যন্ত মঙ্গলবার রাতে পশ্চিম মেদিনীপুরের ডেবরা থানার দাসপুর এলাকায় পুলিসের জালে ধরা পড়ে ওই ৬ দুষ্কৃতী। পুলিস জানিয়েছে এই ৬ দুষ্কৃতী দক্ষিণ ২৪ পরগনার বিষ্ণুপুর থানা এলাকার। এরা রাত্রে বেলায় বাঁকুড়া-সহ একাধিক জেলায় গোরু চুরি করত। তারপর সেইসব গোরুকে দক্ষিণ ২৪ পরগনায় বিভিন্ন এলাকায় বিক্রি করে দিত। পুলিস জানিয়েছে এই চক্রটি দীর্ঘদিন ধরে সক্রিয়। আন্তজেলা গরু চুরির সঙ্গে এদের যোগসাজস রয়েছে। এই গ্যাংয়ের সঙ্গে আর কারা জড়িত তা খতিয়ে দেখছে পুলিস।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.