Matigara: রাতের অন্ধকারে বালি তুলতে গিয়ে ধসে চাপা পরে মৃত ৩

Illegal Sand Mining: স্থানীয় মানুষের দাবি রাতের অন্ধকারে জেসিবি দিয়ে এই অবৈধ বালির খনন প্রতিদিন বাড়ছে। উত্তরবঙ্গের তরাই এবং ডুয়ার্সের নদীগুলিতে প্রতিদিন রাতে অবৈধ খননের ফলেই এই দুর্ঘটনা ঘটেছে।

Updated By: Mar 6, 2023, 01:44 PM IST
Matigara: রাতের অন্ধকারে বালি তুলতে গিয়ে ধসে চাপা পরে মৃত ৩
নিজস্ব চিত্র

নারায়ণ সিংহ রায়: শিলিগুড়ি মহকুমার মাটিগাড়া ব্লকের বালাসন নদীতে বালি তুলতে গিয়ে তিন যুবকের মৃত্যু। সোমবার সকাল ছয়টা নাগাদ মাটিগাড়া থানার অন্তর্গত বালাসন নদীতে বলিতুলতে গিয়ে বলি চাপা পড়ে মৃত্যু হয় ওই তিনজনের। ওই এলাকার বানিয়াখাড়ার বাসিন্দা ১৫ বছর বয়সি রোহিত সাহানি, শ্যামল সাহানি এবং ২০ বছর বয়সি মনু কুমারের মৃত্যু হয়। ঘটনাস্থলে পৌঁছেছে মাটিগাড়া থানার পুলিস। মৃতদের দেহ উদ্ধার করে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে ময়না তদন্তের জন্য পাঠিয়ে দেন তাঁরা।

জানা গিয়েছে নদী থেকে বালি তুলতে গিয়েই এই দুর্ঘটনা ঘটেছে। ঘটনাস্থলে পৌছেছেন শিলিগুড়ির মেয়র গৌতম দেব। তিনি সেখানে মৃতদের পরিজনদের সঙ্গে দেখা করেন। জানা গিয়েছে এই তিনজন যেখানে বালি খনন করছিল সেই অংশের উপরের বালি এবং পাথর তাঁদের উপরে পরে এবং চাপা পরে তাঁদের মৃত্যু হয়। জানা গিয়েছে এই ঘটনার পরে ঘটনাস্থলেই তাঁদের মৃত্যু হয়।

আরও পড়ুন: Coochbehar, Jalpaiguri: রাতের অন্ধকারে ভয়াবহ পথদুর্ঘটনা! চারজনের মৃত্যু, ৩ জন গুরুতর আহত...

স্থানীয় মানুষের দাবি রাতের অন্ধকারে জেসিবি দিয়ে এই অবৈধ বালির খনন প্রতিদিন বাড়ছে। উত্তরবঙ্গের তরাই এবং ডুয়ার্সের নদীগুলিতে প্রতিদিন রাতে অবৈধ খননের ফলেই এই দুর্ঘটনা ঘটেছে।

আরও পড়ুন: Anubrata Mondal: অনুব্রতকে নিয়ে যাবে কে? টানাপোড়েনে আটকে কেষ্টর দিল্লি যাত্রা

এর আগেও ডুয়ার্সে এরকমই একটি ঘটনায় একটি শিশুর মৃত্যু হয়। ঘটনাস্থলে রয়েছে মাটিগাড়া থানার পুলিস এবং মেয়র সহ সকলেই ঘটনার পুরনাঙ্গ তদন্তের আশ্বাস দিয়েছেন। যদিও অবৈধ খনন বন্ধ না হলে একই রকম ঘটনা আগামিদিনেও ঘটবে বলে আশঙ্কা স্থানীয় মানুষের। বর্ষা আসার আগে খনন বন্ধ না করা গেলে বিপত্তি আসতে চলেছে বলে মনে করা হচ্ছে।      

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.