Cow Smuggling: 'সব জানেন মণীশবাবু', অনুব্রতকে চেপে ধরতে মেয়ে সুকন্যাকে দিল্লি তলব ইডির

এগারো দিন অনুব্রত মণ্ডলকে হেফাজতে পেয়েছে ইডি। ইতিমধ্য়েই ৫ দিন পেরিয়েও গিয়েছে। মণীশ গ্রেফতার হয়েছেন। সূত্রের খবর আগামী কয়েকদিন সুকন্যা মণ্ডলকে বারবার তলব করা হবে

Updated By: Mar 15, 2023, 09:50 AM IST
Cow Smuggling: 'সব জানেন মণীশবাবু', অনুব্রতকে চেপে ধরতে মেয়ে সুকন্যাকে দিল্লি তলব ইডির

প্রসেনজিত্ মালাকার ও জ্যোতির্ময় কর্মকার: টাকা পয়সার বিষয়ে সব জানেন মণীশবাবু। অনুব্রত কন্যা সুকন্যা মণ্ডলের ওই বয়ানের সূত্র ধরেই গতকাল টানা জেরার পর গ্রেফতার করা হয়েছে অনুব্রত মণ্ডলের চ্য়াটার্ড অ্যাকাউন্টেন্ট মণীশ কোঠারিকে। মঙ্গলবার তাঁকে অনুব্রতর মুখোমুখি বসিয়ে টানা জিজ্ঞাসাবাদ করা হয়। এবার তাঁকে বসানো হবে অনুব্রত কন্যা সুকন্যা মণ্ডলের সামনে। সেই লক্ষ্যই সুকন্যা মণ্ডলকে দিল্লিতে তলব করেছে ইডি।

আরও পড়ুন-গত এক মাসে চিকেনের দাম বাড়ল ৪০ টাকা, কেন এই লাগামহীন দর!

কীভাবে উত্থান মণীশ কোঠারির? এককথায় বলতে গেলে মণীশের বাড়বাড়ন্ত অনুব্রত মণ্ডলের হাত ধরেই। আগে অনুব্রতর হিসাব দেখাতেন বিদ্যুত্ মণ্ডল। তিনি মারা যাওয়ার পর সেই কাজ শুরু করেন মণীশ কোঠারি। ২০১৬ সাল থেকে অনুব্রত মণ্ডলের হিসেব রাখার দায়িত্ব সামলাতে শুরু করেন মণীশ। এর পাশাপাশি সুকন্যা মণ্ডলের একাধিক সংস্থার হিসেব দেখতেন তিনি। মনে করা হচ্ছে অনুব্রত ও সুকন্যার বিপুল টাকার লেনদেন, তার সেল কোম্পানির টাকা, বিপুল করতে ব্য়বহার করা হয়েছে মণীশ কোঠারিকে। মণীশদের পারিবারিক ব্য়বসা কোঠারি ব্রাদার্স এমনকিছু জমজমাট নয় যে তিনি ওই বিপুল টাকা করে ফেলবেন। তাঁর ঠাটবাঁট অনুব্রতর সঙ্গে কাজের সুবাদেই। অনুব্রতর দৌলতে বোলপুরের বহু ব্যবসায়ীয় হিসেব দেখেন মণীশ। একাধিক ব্য়বসাও দাঁড়ি করিয়েছে দিয়েছেন তিনি। জানা য়াচ্ছে সায়গল হোসলেন অ্যাকাউন্টও দেখতেন মণীশ। অনুব্রতর কালো টাকা সাদা করেছেন এই মণীশই।

গতকাল মণীশ কোঠারিকে গ্রেফতার করার পর সুকন্যা মণ্ডলকে দিল্লিতে ডেকে পাঠায় ইডি। অনুব্রত মণ্ডলের পর যদি কারও বিপুল সম্পত্তির হদিশ পাওয়া যায় তিনি হলেন অনুব্রত কন্যা সুকন্যা মণ্ডল। তাঁকে বুধবার দিল্লিতে সাকাল ১১টায় হাজিরা দিতে বলে ইডি। তবে মণীশের গ্রেফতারের পর সিদ্ধান্ত বদল করেছেন সুকন্য়া। এমনটাই শোনা যাচ্ছে। গতকাল পর্যন্ত খবর ছিল তিনি দিল্লি যাচ্ছেন। বোলপুরের বাড়ি থেকে বেরিয়েও গিয়েছিলেন। তবে তিনি আজ দিল্লি যাচ্ছেন না বলেই খবর। ইডিকে তা মেল করে জানিয়েও দিয়েছেন।

এগারো দিন অনুব্রত মণ্ডলকে হেফাজতে পেয়েছে ইডি। ইতিমধ্য়েই ৫ দিন পেরিয়েও গিয়েছে। মণীশ গ্রেফতার হয়েছেন। সূত্রের খবর আগামী কয়েকদিন সুকন্যা মণ্ডলকে বারবার তলব করা হবে। আজ মণীশ কোঠারিকে হেফাজতে নেবে ইডি। তারপর অনুব্রত, মণীশ ও সুকন্য়াকে মুখোমুখি বসিয়ে জেরা করবে ইডি। এখন সুকন্যা যদি না যান তাহলে আরও কড়া কোনও পদক্ষেপ নিতে পারে ইডি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.