Covid-19: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ৪৫১২, বেশিরভাগই কলকাতার

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করেনার শিকার হয়েছেন ৯ জন। সবেমিলিয়ে এখনওপর্যন্ত রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হল ১৯,৭৭৩

Updated By: Jan 1, 2022, 09:03 PM IST
Covid-19: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ৪৫১২, বেশিরভাগই কলকাতার

নিজস্ব প্রতিবেদন: উত্সবে রাস্তাঘাটে মানুষজনের ভিড় দেখে অনেকেরই চোখ কপালে উঠেছিল। এবার আঁতকে ওঠার মতো পরিসংখ্যান দিল রাজ্য স্বাস্থ্য দফতর।

রাজ্য সরকারের দেওয়া হিসেব মতো গত একদিনে রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৪,৫১২ জন। একদিন আগেই এই সংখ্যাটি ছিল ৩,৪৫১। শহর কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন  ২,৩৯৮ জন। গত ২৭ ডিসেম্বর রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৭০০-র ঘরে ছিল। ফলে কীভাবে আক্রান্তের সংখ্যা বাড়ছে তা এই হিসেব দেখলে বোঝা যায়। এনিয়ে রাজ্যে এখনওপর্যন্ত করোনা আক্রান্ত হলেন ১৬,৪২,৯৯৭ জন।

বছরের প্রথম দিনেই আক্রান্তের এমন সংখ্যা চিন্তার কারণ হয়ে দাঁড়াচ্ছে রাজ্য সরকারের। রাজ্যে আবার কড়া করোনা বিধিনিষেধ ফিরতে পারে এমন আশঙ্কাও করা হচ্ছে। করোনা বিধিনিষেধ নিয়ে আগামী ৩ জানুয়ারি একটি বৈঠকে বসছে রাজ্য সরকার। তারপরই এনিয়ে সিদ্ধান্ত হবে।

আরও পড়ুন-রাজ্যে ফের কড়া বিধিনিষেধ? বন্ধ হতে পারে বার-রেস্তোরাঁ-সিনেমা হল

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করেনার শিকার হয়েছেন ৯ জন। সবেমিলিয়ে এখনওপর্যন্ত রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হল ১৯,৭৭৩। রাজ্যের করোনার মৃত্যু হার গিয়ে দাঁড়াল ১.২০ শতাংশ। তবে সুস্থতার হার ৯৭.৯৯ শতাংশ।

এদিকে, রাজ্যে করোনা পজিটিভিটির হার বেড়ে ১২.০২ শতাংশ। কলকাতায় এই হার ২৬.৯ শতাংশ। দেশের অন্য়ান্য শহরের মধ্যে দিল্লিতে পজিটিভিটির হার ১.৮৮ শতাংশ, মুম্বইয়ে ৭.৬২ শতাংশ ও আহমেদাবাদে এই হার ৩.৪৯ শতাংশ।

রাজ্যের হিসেব অনুয়ায়ী, কলকাতায় গত ২৪ ঘণ্টার করোনা আক্রান্ত হয়েছেন ২৩৯৮ জন, মৃত্যু হয়েছে ২ জনের। উত্তর ২৪ পরগনায় গত একদিন আক্রান্ত ৬৮৮ জন, দক্ষিণ ২৪ পরগনায় এই সংখ্যা ১৯৮, হাওড়ায় আক্রান্ত ৩৪৪ জন, পশ্চিম বর্ধমানে আক্রান্ত ২৪১ জন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.